খালেদা জিয়াকে আদালতে হাজির করতে নির্দেশনা চাইবেন আইনজীবীরা

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রকৃতপক্ষে কেমন, তা সবার সামনে তুলে ধরার জন্যই খালেদা জিয়াকে প্রয়োজনে হাইকোর্টে হাজির করতে আদালতের কাছে আবেদন করবেন তার আইনজীবীরা।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের নিজ চেম্বারে সাংবাদিকদের এ তথ্য জানান খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন। 

এদিন সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ক প্রতিবেদন (মেডিকেল রিপোর্ট) হাইকোর্টে আসে।

চিকিৎসা বিষয়ক প্রতিবেদন প্রসঙ্গে জানতে চাইলে আইনজীবী জয়নুল আবেদীন বলেন, ‘যে হাসপাতাল থেকে মেডিকেল রিপোর্ট চাওয়া হয়েছে, সেটি সরকারি নিয়ন্ত্রণাধীন হাসপাতাল। ফলে রিপোর্টে সরকারের কোনো প্রভাবের প্রতিফলন থাকলে আমরা আদালতকে বলব, মাননীয় আদালত, আপনারা তাকে (খালেদা জিয়া) হাজির করে দেখুন, তার শরীরের কী অবস্থা।’

আগামীকাল বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার জামিন শুনানির জন্য প্রস্তুতি নিয়েছেন বলেও জানিয়েছেন খালেদা জিয়ার এই আইনজীবী।  

খালেদা জিয়ার আরেক আইনজীবী খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, ‘একদিকে সরকার বলে জামিন দেয়া না দেয়া সম্পূর্ণ আদালতের ব্যাপার। এখানে আমাদের কোনো আপত্তি নাই। কিন্তু যখনই আমরা জামিনের দরখাস্ত করি তখন অ্যাটর্নি জেনারেল আগাম হাজির হয়ে যান এবং জামিনের বিরোধিতা করেন। আমরা মনে করি এটা সরকারের দ্বিমুখী আচরণ। একদিকে সরকার বলছে জামিন দেওয়া সম্পূর্ণ আদালতের ব্যাপার, অপরদিকে সরকারের পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেল এসে জামিনের বিরোধিতা করছেন। আমরা আবারও বলছি আমরা খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা করতে চাই। সে সুযোগটা আমরা আদালতের কাছে দাবি করছি।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com