ভালোবাসা দিবসে হিন্দুত্ববাদীদের তাণ্ডব, লাঠি উঁচিয়ে যুগলদের ধাওয়া!

0

ভালোবাসা দিবসের বিরোধিতা করে ভারতের বিভিন্ন শহরে তাণ্ডব চালিয়েছেন বজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদের কর্মী-সমর্থকরা। কোথাও কোথাও তরুণ-তরুণীদের লাঠি উঁচুয়ে নিয়ে ধাওয়া করাও হয়েছে।

শুক্রবার হিন্দুত্ববাদীদের এই তাণ্ডবের ভিডিও বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেখানে বিভিন্ন ফুটেজে গেরুয়া পাঞ্জাবি, গলায় কমলা উত্তরীয় পরা যুবকদের অশান্তি ছড়াতে দেখা গেছে।

কোথাও মোটরবাইকে চেপে তারা যুগলদের ধাওয়া করেছে। কোথাও লাঠি উঁচিয়ে হুমকি-ধমকি দেয়া হয়েছে তরুণ-তরুণীদের। কিছু জায়গায় রীতিমতো ভাঙচুরের ছবিও দেখা গেছে।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন বলছে, ভালোবাসা দিবসের বিরোধিতা করে পশ্চিমবঙ্গের নাগপুরে মিছিল করেছিলেন বজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদের সমর্থকরা। সেখানে ‘ভ্যালেন্টাইনস ডে মুর্দাবাদ’ বলে বিভিন্ন স্লোগান দেন তারা।

স্থানীয় সূত্রের বরাতে খবরে বলা হয়, মিছিলে লালরঙা পুতুল, সফট্টয় ইত্যাদি পোড়ানো হয়। তেলেঙ্গানার নেরদমেটে একইভাবে মিছিলের পরিকল্পনা ছিল বিক্ষোভকারীদের।

এ দিন শহরের একটি শপিংমলে ঢুকে ভাঙচুর চালান হিন্দুত্ববাদীরা। ভাইরাল হয়েছে সেই ভিডিও। এই ঘটনায় আজ পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

গুজরাটের আহমেদাবাদের বিভিন্ন পার্কে, নদীর ধারে যুগলদের হেনস্তা করার অভিযোগ পাওয়া গেছে। শহরের পথে এ দিন ‘ভারতীয় সংস্কৃতি বাঁচাও’ মিছিল করেছিলেন পরিষদের কর্মীরা।

মিছিলে ভ্যালেন্টাইনস ডে উদযাপন না করার পরামর্শ দিয়ে লিফলেট বিলি করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com