স্বৈরাচার চলে যাবার পর মানুষের মধ্যে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে: খসরু

0

স্বৈরাচার চলে যাবার পর মানুষের মধ্যে অনেক বৈপ্লবিক পরিবর্তন হয়েছে জানিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সংস্কার যা প্রয়োজন তা ইতোমধ্যে নির্ধারণ করা হয়ে গেছে। এখানে শুধু সংস্কারের জন্য কাজ শুরু করে দিতে হবে। সংস্কারের নামে সময় নিলে হবে না।

শনিবার (১৯ অক্টোবর) রাজধানীর লেকশোর হোটেলে সিএসও অ্যালায়েন্সের আয়োজনে ‘নাগরিক সমাজ: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক জাতীয় মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ কেমন হবে, আগামীতে কোন বিষয়ে কি করতে হবে এবিষয়ে অনেকে অনেক কথা বলেন। সবাই সবার মতামত দিতে পারবেন। কিন্তু সিদ্ধান্ত দেবার অধিকার কারো নেই, সিদ্ধান্ত নিবে জনগণ। কোনো গোষ্ঠি বা কোনো শক্তি একা বসে বাংলাদেশকে ঠিক করবে এটা কোন ভাবেই সম্ভব নায়। যদি হয়ও সেটা ভবিষ্যতের জন্য ঠিক হবে না।

আমির খসরু বলেন, বর্তমান প্রেক্ষাপটে স্বৈরাচার চলে যাবার পর মানুষের মধ্যে অনেক বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। এখানে নাগরিক সমাজ থেকে শুরু করে রাজনৈতিক, এনজিওসহ সকলের মধ্যে সংস্কার প্রয়োজন আছে। পলিটিশিয়ান সহ এনজিও দের উচিত হবে এটা ভাবা যে, কিভাবে আরো দেশকে উন্নত করা যায়। এখানে অবশ্যই নৈতিক মিল বা ঐক্য মত থাকতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com