ভারতের বিজেপি সরকার ধীরে ধীরে রাজ্যহীন হয়ে যাচ্ছে বললেন, মমতা

0

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বড় রাজ্যগুলোর মধ্যে উত্তর প্রদেশ ও কর্ণাটক ছাড়া সব জায়গায় ভরাডুবি হয়েছে বিজেপির। আর বাংলা শেষ কলসটাও ডুবিয়ে দেবে আগামী ২০২১ সালের বিধানসভা নির্বাচনে, এজন্য তৈরি থাকুন। মঙ্গলবার বাঁকুড়ায় তৃণমূল  সভানেত্রী মমতা ব্যানার্জি দলীয় কর্মীসভায় বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেন।

দিল্লিতে বিজেপি’র ভরাডুবি প্রসঙ্গে মমতা বলেন, ‘বিজেপি গোটা সরকার নিয়ে সব মেশিনারি নিয়ে, টাকার হোস পাইপ নিয়ে, এমনকি সব এজেন্সি নিয়ে চেষ্টা করে দেখেছেন। সেখানে কোন তাদের ভরাডুবি হয়েছে তা থেকেই বুঝা যায় দেশের জনগণ এই সরকার কে আর দেখতে চায় না।

মমতা বিজেপি নেতাদের উদ্দেশ্যে বলেন, ‘টাকা দিয়ে হবে না। আপনাদের টাকার থেকে আমার মা-বোনেদের শঙ্খের জোর অনেক বড়। উলুধ্বনির জোর অনেক বড়।  আপনাদের টাকার থেকে আমার আদিবাসী ভাই-বোনেদের ধামসা-মাদলের জোর অনেক বড়। আপানদের টাকার থেকে আমার বাউলের গানের জোর অনেক বড়। আপনাদের টাকার থেকে আমার ‘আযানের ধ্বনি’র জোর অনেক বড়। আপনাদের টাকার থেকে জয় জহরের দাম অনেক বড়। এটা মাথায় রাখবেন। হিন্দু-মুসলিম-শিখ-ঈশায়ী সকলেই ভাইভাই এটাই আমাদের মন্ত্র।

মমতা বলেন, ‘সবাই আমরা একই পরিবারের নাগরিক।  আমরা সকলেই এদেশের সন্তান, এটা মাথায় রাখতে হবে। আজকে আমরা খুব খুশি। মাত্র আট মাসের মধ্যে মহারাষ্ট্রে নির্বাচন হয়েছে বিজেপি হেরেছে। ঝাড়খণ্ডে নির্বাচন হয়েছে হেরেছে, দিল্লিতে নির্বাচন হয়েছে হেরেছে। যত জায়গায় নির্বাচন হয়েছে সব জায়গায় হেরেছে। ঘুড়ি যখন ওড়ে দেখেন না ঘুড়িতে কাটাকাটি হয়, সেরকমভাবে বিজেপিকে একেবারে মানুষ বাদ দিয়ে দিয়েছে।’

মমতা বলেন, ওরা শিক্ষার্থীদের ওপরে অত্যাচার করছে। মা-বোনেদের ওপরে অত্যাচার করছে। শ্রমিকদের সব কারখানা বন্ধ। রেল বেচে দিচ্ছে। বিএসএনএল বেচে দিচ্ছে। এয়ার ইন্ডিয়া বেচে দিচ্ছে। পুরো দেশটাকেই বেচে দিচ্ছে! কাদের রাখবেন? ভারতবর্ষের মতো দেশটাকেই ওরা বিক্রি করে দিচ্ছে। ওরা বাজেট করলেও কাউকে কিচ্ছু দেয়নি বলেও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মন্তব্য করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com