স্বাস্থ্যখাত থেকে দুর্নীতিবাজ ও লুটেরাদের দ্রুত অপসারণ করতে হবে: ডা. জাহিদ

0

আওয়ামী লীগ সরকারের দুর্নীতিবাজ ও লুটেরারা স্বাস্থ্যখাতের সর্বত্র এখনো বুক ফুলিয়ে চলছে মন্তব্য করে তাদের দ্রুত অপসারণ চেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেছেন, দুর্নীতিবাজ ও লুটেরাদের অপসারণ করে রাজনৈতিক বৈষম্যের শিকার দক্ষ জনবল দ্রুত পদায়ন না করলে সেবাবঞ্চিত জনগণ ফুঁসে উঠতে বাধ্য হবে।

গতকাল শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব ফার্মাসিস্ট দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে রাজধানীর মহাখালীতে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) মিলনায়তনে ফার্মাসিস্ট সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. জাহিদ হোসেন বলেন, আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট জনগণের আন্দোলনের ফসল বর্তমান সরকার। সরকারের স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সেক্টরে পতিত আওয়ামী পদলেহী দুর্নীতিবাজরা বেপরোয়াভাবে দাপিয়ে বেড়াচ্ছে। তাদের দ্রুত বিদায় না করলে সংক্ষুব্ধ জনগণ দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে।

রাজনৈতিক কারণে বৈষম্যের শিকার ও চাকরিচ্যুতদের যথাযোগ্য মর্যাদায় পদায়নের দাবি জানান তিনি।

ডা. জাহিদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, স্বাস্থ্যের মহাপরিচালককে পাশ কাটিয়ে এ খাতে স্বেচ্ছাচারিতা বরদাস্ত করা হবে না। স্বাস্থ্যসেবায় ফার্মাসিস্ট এবং টেকনোলজিস্টদের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে তিনি বলেন, তাদের উপযুক্ত মর্যাদা এবং প্রাপ্যতা না দিলে জাতি কাঙ্ক্ষিত সেবা পাবে না। এজন্য তাদের নিজেদেরও যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে।

বিশ্ব ফার্মাসিস্ট উদযাপন পরিষদ আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন আহ্বায়ক নাসির আহম্মেদ রতন। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) মহাখালী শাখার সভাপতি ডা. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক ডা. মাহবুব আরেফিন রেজানুর, এম-ট্যাব সভাপতি এ কে এম মুসা লিটন এবং মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com