মধ্যপ্রাচ্যের বীরদের যারা সন্ত্রাসী বলবে এ অঞ্চলে তাদের স্থান হবে না : জারিফ

0

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, আমেরিকার সঙ্গে সুর মিলিয়ে যারা মধ্যপ্রাচ্যের বীর সেনানীদের সন্ত্রাসী বলবে এ অঞ্চলে তাদের কোনো স্থান নেই। তিনি সোমবার বিকেলে তেহরানে নিযুক্ত বিদেশি কূটনীতিকদের এক সমাবেশে বক্তব্য দেয়ার সময় এ মন্তব্য করেন।

ইসলামি বিপ্লবের ৪১তম বিজয় বার্ষিকী উপলক্ষে বিদেশি কূটনীতিকরা প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে সাক্ষাৎ করতে আসেন এবং এ সময় তাদের উদ্দেশে জারিফও বক্তব্য রাখেন।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ কেউ ৪১ বছর ধরে ইসলামি প্রজাতন্ত্রের পতন কামনা করে এসেছে এবং এই কামনার ওপর ভিত্তি করে ইরানের ব্যাপারে নিজের ভুল ও অন্যায় নীতিতে অটল রয়েছে।

ইরান সম্পর্কে আংশিক বা পুরোপুরি ভুল ধারণার কারণে কিছু দেশ যে নীতি গ্রহণ করেছে তাকে ‘ভয়ঙ্কর’ উল্লেখ করে জারিফ বলেন, মার্কিন হামলায় ইরানি জেনারেল কাসেম সোলাইমানি ও তার সহযোদ্ধাদের জানাযার নামাজে লক্ষ-কোটি জনতার উপস্থিতি প্রমাণ করে আমেরিকার প্রতি মধ্যপ্রাচ্যের জনগণের মনে ঘৃণা ও ক্ষোভের আগুন দাউ দাউ করে জ্বলছে।

আমেরিকা এই বাস্তবতাগুলো উপলব্ধি করবে এমন আশা তেহরান করে না বলে জানান পররাষ্ট্রমন্ত্রী জারিফ। বিদেশি কূটনীতিকদের উদ্দেশে তিনি বলেন, পশ্চিমা দেশগুলোকে একথা উপলব্ধি করতে হবে যে, তারা ইরানের ব্যাপারে কোথায় কোথায় ভুল করেছে, এ ভুলের কারণ কি এবং তা কিভাবে সংশোধন করা যায়। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com