বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ৬২৬ শিক্ষকের সংহতি

0

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংহতি জানিয়েছেন বেসরকারি ব্র্যাক ইউনিভার্সিটির ৬২৬ শিক্ষক। শুক্রবার (২ আগস্ট) রাতে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয়টির অনেক শিক্ষক নিজেদের ফেসবুকে এ বিবৃতি শেয়ারও করেছেন।

ব্র্যাক ইউনিভার্সিটির স্কুল অব আর্কিটেকটার অ্যান্ড ডিজাইনের ডিন অধ্যাপক ফুয়াদ হাসান মল্লিক তার ফেসবুকে এ বিবৃতি শেয়ার করেছেন। বিশ্ববিদ্যালয়টির সব বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষকরা রয়েছেন বলে বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, আমরা ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, সাম্প্রতিক সহিংসতায় গভীরভাবে মর্মাহত, যা গুরুতর আঘাত এবং মর্মান্তিক প্রাণহানির কারণ হয়েছে। এ ভয়াবহ অবিচার উপেক্ষা করা সম্ভব নয়। দায়ী ব্যক্তি এবং গোষ্ঠীদের তাদের কর্মকাণ্ডের জন্য জবাবদিহি করতে হবে।

এতে আরও বলা হয়, শিক্ষক হিসেবে আমরা ন্যায়ভিত্তিক, গণতান্ত্রিক এবং অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়তে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা ছাত্রদের শান্তিপূর্ণ এবং বৈধ প্রতিবাদের অধিকার সমর্থন করি। অত্যন্ত দুঃখের সঙ্গে দেখছি যে এ অধিকার রক্ষা হয়নি। অনেক ছাত্র এখনো হয়রানির সম্মুখীন হচ্ছে। বিষয়টি নিয়ে আমরা অত্যন্ত বিচলিত।

‌‘আমরা এসব ঘটনার ফলে ছাত্রদের শিক্ষাজীবনে যেভাবে বিঘ্ন ঘটছে, তা নিয়ে উদ্বিগ্ন। শিক্ষার্থী, শিক্ষাপ্রতিষ্ঠান ও জাতির ওপর সাম্প্রতিক ঘটনাবলীর দীর্ঘমেয়াদি প্রভাব নিয়ে আতঙ্কিত। আমরা আমাদের ছাত্রসমাজ, তাদের পরিবার, এবং এ মর্মান্তিক ঘটনায় ক্ষতিগ্রস্ত সবার সঙ্গে আন্তরিক সংহতি জানাচ্ছি।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com