সরকারের নির্দেশে ঘরে ঘরে হানা, যাকে ইচ্ছা তাকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ: ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ

0

সরকারের নির্দেশে ঘরে ঘরে হানা দিয়ে যাকে ইচ্ছা তাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে বলে দাবি করেছে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ।

শুক্রবার (২ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্র-জনতার হত্যাকারীদের বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধনে এ দাবি করেন ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা ইমাম হায়াত। মানববন্ধনে নেতৃত্ব দেন ইনসানিয়াত বিপ্লবের মহাসচিব শেখ রায়হান রাহবার।

মানববন্ধনে বক্তারা কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতার ওপর পুলিশের গুলি, আওয়ামী লীগ, ছাত্রলীগের সশস্ত্র লোকদের প্রকাশ্য আক্রমণ এবং ব্যাপক হত্যাকাণ্ডের বিচার দাবি করেন। তারা হত্যাকাণ্ডের দায়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানান।

তারা আরও বলেন, শান্তিপূর্ণ কোটা আন্দোলনের শুরুতে সময়ক্ষেপণ ও সরকার দলীয় সশস্ত্র লোক দিয়ে প্রাণঘাতি আক্রমণ না করে ন্যায্য দাবি মেনে নিলে এত খুন সংঘটিত হতো না। সরকারের বিভিন্ন বাহিনীর গুলি বর্ষণে মর্মান্তিক এই ব্যাপক হত্যাকাণ্ডের জন্য সরকার দায়ী। এজন্য তাদের পদত্যাগ করতে হবে।

মানববন্ধনে আল্লামা ইমাম হায়াত বলেন, দেশে গণতন্ত্র, মানবাধিকার ও জনগণের নির্বাচিত দায়বদ্ধ সরকার থাকলে এ ধরনের নৃশংস হত্যাকাণ্ড সংঘটিত হতে পারে না।

জীবনের নিরাপত্তাহীনতা ও আতঙ্কজনক পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারের নির্দেশে পুলিশ ও বিভিন্ন বাহিনী ঘরে ঘরে হানা দিয়ে যখন তখন যাকে ইচ্ছা ধরে নিয়ে যাচ্ছে এবং রিমান্ডের নামে নির্যাতন চালাচ্ছে।

ইমাম হায়াত বলেন, দেশে একক গোষ্ঠীবাদী স্বৈরতান্ত্রিক মারাত্মক দুঃশাসন চলছে, জনগণের নাগরিকত্ব ও মানবাধিকার সবই হরণ করা হয়েছে এবং গণতন্ত্র, বাকস্বাধীনতা ও জীবনের স্বাধীনতা হরণ করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com