কোটা আন্দোলনে নিহত ছাত্র-জনতার স্মরণে ডাকা ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচি পালন

0

বগুড়ায় প্রতিবাদী গান, দেয়াল লিখন ও চিত্রাংকনের মধ্য দিয়ে গত জুলাই মাসে কোটা আন্দোলনে নিহত ছাত্র-জনতার স্মরণে ডাকা ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০১ আগস্ট) দুপুরে শহরের উপশহর এলাকায় বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি পালনকালে শিক্ষার্থীরা জাতীয় পতাকা ও বিভিন্ন প্ল্যাকার্ডের মাধ্যমে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণ করেন।

কর্মসূচিকে ঘিরে পুলিশ সতর্ক অবস্থান নেয়। সবশেষে শিক্ষার্থীরা আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে হাকিড় মোড়ের দিকে মিছিল নিয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয় এবং পরে তাদের মূল সড়ক থেকে সরিয়ে দিয়ে স্নিগ্ধা আবাসিকের ১৩ নম্বর রোডের একটি খেলার মাঠের দিকে পাঠিয়ে দেয়।

কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কার আন্দোলনে আমাদের অনেক ভাইবোন নিহত হয়েছেন। তাদের আত্মত্যাগ স্মরণ করতেই আজ এ কর্মসূচির আয়োজন করা হয়েছে। আমরা শিক্ষার্থীদের এ আন্দোলনে আমাদের শিক্ষকদেরও পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।

তারা আরও বলেন, কোটা আন্দোলন ঘিরে সারা দেশে বর্বরতা ও গণহত্যা চালানো হয়েছে। যা ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে। এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার এবং দোষীদের দ্রুত শাস্তি নিশ্চিত করতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com