কোটা সংস্কার আন্দোলন: ঢাবিতে ছাত্রলীগের হামলায় নারী শিক্ষার্থীসহ ৩০ জন আহত

0

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। একদিকে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা অন্যদিকে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্ঘর্ষের ঘটনা তিনজন গুরুতর আহতসহ ও মোট ৩০ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। আহতদের মধ্যে ১০ জনের বেশি নারী শিক্ষার্থী ও সাংবাদিক রয়েছেন।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের সামনে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় মল চত্ত্বর, বিজনেস স্ট্যাডিজ বিভাগ ও হলপাড়া পুরো রণক্ষেত্র হয়ে ওঠে।

তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের হলপাড়ায় এ ঘটনা ঘটে। আন্দোলনকারীদের উপর হামলার অভিযোগ পেয়ে কয়েক হাজার শিক্ষার্থী রাজু ভাস্কর্য থেকে হল পাড়ায় অবস্থান নেয়।

ছাত্রলীগের নেতাকর্মীরা হলে অবস্থান করে সেখান থেকে হুঙ্কার দেয় আর ইট মারতে দেখা যায়। আর অন্যদিকে শিক্ষার্থীরা তাদের উদ্দেশ্যে ইট পাটকেল মারতে থাকে।

সরেজমিনে দেখা যায়, বিজনেস স্ট্যাডিজের সামনে ধাওয়া পাল্টা পাল্টা ধাওয়া শুরু হলে তিনজন গুরুতর আহত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে নিয়ে যায় ছাত্রলীগের নেতাকর্মীরা। বাঁশ রোড আর ইট দিয়ে কয়েকজনকে শিক্ষার্থীকে প্রচণ্ড মারধর করেছে। এদের মধ্যে কয়েকজন নারী শিক্ষার্থী রাস্তায় পড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীদের মতে, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের বাহির থেকে নেতাকর্মীদের নিয়ে এসেছে। হেলমেট পড়ে দেশীয় অস্ত্র, হকস্টিক, লাঠিসোটা নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা করে। এতে প্রায় ৩০ জন সাধারণ শিক্ষার্থী আহত হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com