আইনী লড়াইয়ের পাশাপাশি তার মুক্তির জন্য আমাদের আন্দোলন করতে হবে

0

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে সমাবেশ করেছেন আইনজীবীরা। রোববার দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক আয়োজিত ‘বেগম খালেদা জিয়ার মুক্তি চাই’ উই ওয়ান্ট জাস্টিস’ ব্যানারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে শতাধিক আইনজীবী অংশ নিয়ে অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন। তারা বলেন, বেগম খালেদা জিয়া, গণতন্ত্র ও সার্বভৌমত্ব এই তিনটি সমর্থক শব্দ। তার মুক্তি মানে গণতন্ত্রের মুক্তি। রাজপথে আন্দোলন ছাড়া এই মুহূর্তে তার মুক্তির কোনো পথ নেই।

বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন বলেন, গত দুই বছর হল বেগম খালেদা জিয়া জেলে আছেন। আমরা আইনজীবীরা তাকে মুক্ত করতে আইনগতভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু সরকারের হাত এত লম্বা যে আমাদের শত চেষ্টা সত্ত্বেও তাকে বের করতে পারছি না। আইনী লড়াইয়ের পাশাপাশি তার মুক্তির জন্য আমাদের আন্দোলন করতে হবে। আন্দোলনের মাধ্যমেই তিনি মুক্ত হবেন।

আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমানের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন আইনজীবী তৈমূর আলম খন্দকার, আবেদ রাজা রাজা, ব্যারিস্টার কায়সার কামাল, শাহ আহমেদ বাদল, আখতারুজ্জামান, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, মির্জা আল মাহমুদ, আইয়ুব আলী আশ্রাফী, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, মো: সালাহ উদ্দিন সিকদার, আনিছুর রহমান খান, সালমা সুলতানা, গোলাম আকতার জাকির, মাসুদ রানা, অ্যাডভোকেট সুজা, মাহবুবুর রহমান দুলাল প্রমুখ ।

তৈমূর আলম খন্দকার বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এজন্য খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনা সরকারের পতনের জন্য আমাদের রাজপথে আন্দোলনে নামতে হবে।

বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বেগম খালেদা জিয়া, গণতন্ত্র ও সার্বভৌমত্ব এই তিনটি শব্দ সমর্থক শব্দ। তার মুক্তি মানে গণতন্ত্রের মুক্তি। এজন্য দেশের সকল মানুষের উচিৎ রাজপথে আন্দোলনে নামা। তিনি বলেন, রাজপথে আন্দোলন ছাড়া তার মুক্তির কোনো পথ নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com