সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম বাতিল না হলে পিছু হটবেন না শাবিপ্রবি শিক্ষকরা

0

সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন থেকে পিছু হটবেন না বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকরা।

বুধবার (৩ জুলাই) তৃতীয় দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি পালনকালে এ কথা বলেন তারা। এদিন বেলা সাড়ে ১১টায় শাবি শিক্ষক সমিতির উদ্যোগে র‌্যালি হয়। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

র‌্যালি শেষে প্রতিদিনের মতো বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

শিক্ষকরা বলেন, প্রত্যয় স্কিম হচ্ছে বৈষম্যমূলক। এর মাধ্যমে শিক্ষকদের হেয় করা হয়েছে। শিক্ষকদের সঙ্গে আলোচনা না করে এ স্কিম চালু করা সম্পূর্ণ অযৌক্তিক। অবিলম্বে এ স্কিম বাতিল করা হোক। না হলে আন্দোলন থেকে পিছু হটবেন না শিক্ষকরা।

শাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর কবীর জাগো নিউজকে বলেন, গত দুই মাস ধরে শিক্ষকদের ওপর চাপিয়ে দেওয়া ‘প্রত্যয় স্কিম’র প্রজ্ঞাপন প্রত্যাহারের জন্য আমরা দাবি জানিয়ে আসছি। এখন পর্যন্ত এর কোনো সুরাহা হয়নি। এ স্কিম বাস্তবায়ন হলে মেধাবী শিক্ষার্থীরা শিক্ষকতায় আসতে চাইবেন না। ফলে শিক্ষাব্যবস্থা ধ্বংসের দিকে ধাবিত হবে।

তিনি আরও বলেন, আন্দোলনের ফলে শিক্ষার্থীদের ক্ষতি হচ্ছে। আমরা চাই না শিক্ষার্থীদের ক্ষতি হোক। আমাদের তিন দফা দাবি অনতিবিলম্বে মেনে নেওয়া হোক। আমরা আবার ক্লাসে ফিরতে চাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com