আমরা লজ্জিত! খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে আন্দোলন প্রয়োজন, সেই আন্দোলন গড়ে তুলতে পারিনি

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বিশ দলীয় জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান বলেছেন, বাংলাদেশের মানুষ কখন জেগে ওঠে বোঝা মুশকিল। এই বীরের জাতি অধিকারের জন্য কাউকে ছাড় দেয় না। গণআন্দোলন আজান দিয়ে আসে না, ওটা ঘটে যায়। যে কোন সময় ঘটবে। রোববার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটে খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিশ দলীয় জোটের উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, আমরা লজ্জিত! খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে ধরনের আন্দোলন গড়ে তোলা প্রয়োজন, আমরা সেই আন্দোলন গড়ে তুলতে পারিনি। যে কোন প্রক্রিয়ায় হোক খালদা জিয়া মুক্ত হতে পারেন। ২০ দলীয় জোট অতি শিগগিরই সেই প্রক্রিয়া গ্রহণ করবে।

২০ দলীয় জোট দেশনেত্রীর মুক্তির দাবিতে এককভাবে কর্মসূচি ঘোষণা দেবে।

তিনি বলেন, ‘নির্বাচন ছাড়া গণতন্ত্র হয় না। এদেশে এখন আর নির্বাচন নেই, গণতন্ত্র নেই। তাই গণতন্ত্রের জন্য এ দেশের মানুষের মুক্তির জন্য খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। খুব শিগ্রই মুক্তি আসবে।

তিনি আরো বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটক করে রাখা হয়েছে। খালেদা জিয়ার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা সত্য নয়। দুই কোটি টাকা এখন আট কোটি টাকা হয়েছে। এর একটি টাকাও তছরূপ হয়নি।

অনুষ্ঠানে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জামায়াতে ইসলামী কেন্দ্রীয় সহকারি সেক্রেটারি জেনারেলের আবদুল হালিম, ঢাকা মহানগর দক্ষিণের আমির মনজুরুল ইসলাম ভূঁইয়া, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জাপার মহাসচিব মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, এনপিপির ফরহাদুজ্জামান ফরহাদ, এনডিপির চেয়ারম্যান কারি আবু তাহের, ইসলামি ঐক্যজোট মহাসচিব মাওলানা আব্দুল করিম ও জমিয়তে ওলামায় ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com