বাবার পদচিহ্ন অনুসরণ করে রাজনীতিতে কখনোই যোগ দেবে না ওবামার ২ মেয়ে

0

বাবা যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট, মায়ের সঙ্গেও রয়েছে রাজনৈতিক যোগসূত্র। কিন্তু তারপরও, কখনোই রাজনীতির ময়দানে দেখা যাবে না বারাক ওবামার দুই মেয়েকে। এই কথা নিজেই জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

সম্প্রতি লস অ্যাঞ্জেলসে জো বাইডেনের নির্বাচনী তহবিল সংগ্রহের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বারাক ওবামা। সেখানে তিনি এক আলোচনা প্যানেলেও যোগ দেন।

আলাপকালে ৬২ বছর বয়সী এ ডেমোক্র্যাট নেতা জানান, তার দুই মেয়ে কখনোই বাবার পদচিহ্ন অনুসরণ করে রাজনীতিতে যোগ দেবে না।

তিনি বলেন, এটি এমন এক প্রশ্ন, যা আমার উত্তর দেওয়ার দরকার নেই। কারণ, মিশেল (ওবামা) অনেক আগেই ওদের রাজনীতিতে প্রবেশের বিষয়ে সতর্ক করে দিয়েছে। এটি কখনোই ঘটবে না।

বারাক ওবামার দুই মেয়ের নাম মালিয়া এবং সাশা। তাদের একজনের বয়স ২৫, অন্যজনের ২২।

আপাতদৃষ্টিতে দেখা যায়, দুই মেয়েই মায়ের আদেশ মেনে রাজনীতির বাইরে নিজেদের ক্যারিয়ার গড়ায় মন দিয়েছেন।

সম্প্রতি ২০২৪ সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে রেড কার্পেটে অভিষেক হয়েছে মালিয়ার। সেখানে তিনি তার শর্ট ফিল্ম ‘দ্য হার্ট’র প্রিমিয়ারে অংশ নিয়েছিলেন। ১৮ মিনিটের শর্ট ফিল্মটি লেখা এবং পরিচালনা করেছেন মালিয়া।

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, শর্ট ফিল্মের ক্রেডিটে তিনি নিজের নামের ‘ওবামা’ অংশটি বাদ দিয়ে নিজেকে মালিয়া অ্যান হিসেবে উল্লেখ করেন।

২০২১ সালে হার্ভার্ড ইউনিভার্সিটি থেকে স্নাতক সম্পন্ন করেন মালিয়া। তিনি ডোনাল্ড গ্লোভার নির্মিত প্রাইম ভিডিও সিরিজ সোয়ার্মের লেখক হিসেবে কাজ করছেন। এইচবিও সিরিজ গার্লসে ইন্টার্ন এবং হ্যালি বেরি অভিনীত টিভি সিরিজ এক্সট্যান্টে প্রোডাকশন সহকারী হিসেবেও কাজ করছেন ওবামার বড় মেয়ে।

ছোট মেয়ে সাশাও রয়েছেন রাজনীতি থেকে অনেক দূরে। সম্প্রতি ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া থেকে সমাজবিজ্ঞানে স্নাতক ডিগ্রি নিয়েছেন তিনি।

সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com