গণতন্ত্রের লড়াই চালিয়ে যেতে হবে, আমাদের দেশ আমাদেরকেই রক্ষা করতে হবে: দুদু

0

গণতন্ত্রের লড়াই চালিয়ে যেতে হবে, আমাদের দেশ আমাদেরকেই রক্ষা করতে হবে জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু  বলেছেন, বর্তমান সরকার তার নিজস্ব কার্যকলাপে প্রমাণ পেয়েছে যে তারা আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না। তাই জনগণকে গণতন্ত্রের লড়াই চালিয়ে যেতে হবে।

দুদু বলেন, আমাদের দেশ আমাদেরকেই রক্ষা করতে হবে। গণতন্ত্র আমাদেরকে ফিরিয়ে আনতে হবে। লড়াইটা আমাদেরই করতে হবে। আমরা ১৫-১৬ বছর ধরে যে লড়াইটা করছি ঐক্যবদ্ধভাবে চালিয়ে যেতে হবে। তাহলে আমার বিশ্বাস, আমি নিশ্চিত এ সরকার ক্ষমতায় থাকতে পারবে না।

বৃহস্পতিবার (১৩ জুন) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জাতীয়তাবাদী জনতা দলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তমের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এ সরকার আর বেশিদিন ক্ষমতায় নাই। সরকার নিজেই তার কার্যক্রমে প্রমাণ করেছে। তিনি (শেখ হাসিনা) ভারতে গিয়েছিলেন। সেখানে তিনি তিস্তার পানি আনতে পারতেন; সীমান্তে হত্যার কথা বলতে পারতেন। কিন্তু তিনি বলেন নাই। তিনি ভুলে গেছেন। তিনি আসলে ভ্রমণ করতেই গিয়েছিলেন।

দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যেকোনো মুহূর্তে দেশে ফিরতে প্রস্তুত বলেও উল্লেখ করেন দুদু। বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, দেশ নায়ক তারেক রহমান যখনই এদেশের মাটিতে পা দেবেন তখনই ফ্যাসিবাদ নিশ্চিহ্ন হবে। তিনি ফ্যাসিবাদকে কবরস্থ করার জন্য আসবেন। তিনি তৈরি হয়ে আছেন। যেকোনো মুহূর্তে আসতে পারেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে তিনি বলেন, তিনি আমাদেরকে সম্মানিত করেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তিনি শিক্ষার অগ্রদূত। তিনি কথা দিয়েছিলেন ক্ষমতায় আসলে পাঁচ হাজার টাকা কৃষকদের সুদ, ঋণ মওকুফ করবেন, তিনি করেছিলেন। তিনি সারের দাম কমিয়েছিলেন। দেশকে রক্ষা করেছিলেন। আর বর্তমান যারা ক্ষমতায় আছে তারা দেশের সর্বভৌমত্বকে রক্ষা করতে পারছেন না। ভাবা যায়, বার্মা আমাদের উপর আক্রমণ করে!

কৃষকদলের সাবেক আহ্বায়ক বলেন, শহীদ জিয়াউর রহমান নিরহংকার মানুষ ছিলেন। তিনি কখনো কারও বিরুদ্ধে কটূক্তি করেননি। আজ যারা শাসক আছে, তারা যেভাবে তার বিরুদ্ধে সমালোচনা করে, যে ভাষায় সমালোচনা করে এটা দুঃখজনক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com