খামেনেয়ী ও জারিফের টুইটার বন্ধ না করলে ব্যবস্থা নেবেন যুক্তরাষ্ট্রের সিনেটররা

0

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী ও পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফের টুইটার একাউন্ট বন্ধ করে দেয়ার আহ্বান জানিয়েছেন একদল মার্কিন সিনেটর। তারা টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক ডরসি’কে লেখা এক চিঠিতে হুমকি দিয়ে বলেছেন, তিনি যদি ইরানি কর্মকর্তাদের একাউন্ট বন্ধ না করেন তাহলে টুইটারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

চিঠিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন টেক্সাস থেকে নির্বাচিত সিনেটর টেড ক্রুজ, ফ্লোরিডা থেকে নির্বাচিত ম্যাক্রো রুবিও, আরকানসাস থেকে নির্বাচিত টম কটন এবং টেনেসি থেকে নির্বাচিত সিনেটর মার্শা ব্ল্যাকবার্ন।

এসব সিনেটর তাদের চিঠিতে বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক নির্বাহী আদেশে ইরানের শীর্ষ কর্মকর্তাদের পণ্য ও সেবা দেয়া বন্ধ করতে মার্কিন নাগরিকদের যে নির্দেশ দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা ও পররাষ্ট্রমন্ত্রীর টুইটার একাউন্ট চালু থাকার মাধ্যমে তা লঙ্ঘিত হচ্ছে।

ট্রাম্প ২০১৯ সালের ২৪ জুন ইরানের সর্বোচ্চ নেতা এবং ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র শীর্ষ কমান্ডারদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন।এর এক সপ্তাহ পর মার্কিন অর্থ মন্ত্রণালয় ইরানের পররাষ্ট্রমন্ত্রীকেও তাদের নিষেধাজ্ঞার তালিকায় অন্তর্ভুক্ত করে।

টুইটার প্রধানকে লেখা মার্কিন সিনেটরদের চিঠির অনুলিপি প্রেসিডেন্ট ট্রাম্প, অর্থমন্ত্রী স্টিভেন মানুচিন, অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার এবং ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি ড্যাভিন অ্যান্ডারসনের কাছেও পাঠানো হয়েছে। ক্যালিফোর্নিয়ায় টুইটারের সদরদপ্তর অবস্থিত। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com