করোনা ভাইরাসের পেছনে বড় বড় মার্কিন ওষুধ কোম্পানি এবং গোয়েন্দারা দায়ী, দাবি করলো রুশ গণমাধ্যম

0

চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে কেন্দ্র করে ইন্টারনেট দুনিয়ায় নানা ষড়যন্ত্র তত্ত¡ ও ভুল তথ্য ছড়িয়েছে আগেই। কিন্তু এবার রাশিয়ার প্রভাবশালী টেলিভিশন নেটওয়ার্ক ‘চ্যানেল ওয়ানে’র মূল সংবাদ অনুষ্ঠানে এসব প্রচারের জন্য আলাদা সময়ও বরাদ্ধ করা হয়েছে।

এই অনুষ্ঠানে বলা হয়, ল্যাটিন এবং রুশ দুই ভাষাতেই করোনা শব্দের অর্থ হলো মুকুট। যা স্পষ্ট ইঙ্গিত দেয় যে, ডোনল্ড ট্রাম্প কোনো না কোনোভাবে এই ভাইরাস ছড়ানোর সঙ্গে জড়িত। কারণ তিনি সুন্দরী প্রতিযোগিতায় সভাপতিত্ব করেছেন এবং বিজয়ীদের হাতে মুকুট তুলে দিয়েছেন। ট্রাম্পের নির্দেশেই বিজ্ঞানীরা এই ভাইরাসের নাম করোনাভাইরাস রেখেছে বলেও দাবি করা হয়।

অনুষ্ঠানের উপস্থাপক ক্লেইমিয়নভ বলেন, আপনার কাছে হয়তো নির্বোধের মতো শোনাচ্ছে কিন্তু এধরনের সম্ভাবনা একেবারে উড়িয়েও দেয়া যায় না। এছাড়াও একজন বিশেষজ্ঞের মতামত নেয়া হয়, যেখানে বলা হচ্ছে, জর্জিয়ায় যুক্তরাষ্ট্রের একটি পরীক্ষাগার রয়েছে যেখানে মানুষের ওপর জৈবিক অস্ত্রের পরীক্ষা চালানো হয়।

পাশাপাশি অনলাইনে ছড়িয়ে পড়া কিছু ধারণা এর সঙ্গে যোগ করে বলা হয়, করোনাভাইরাস হলো বিশেষ এক ধরণের জৈবিক মারণাস্ত্র যা কেবল এশিয়ার মানুষদেরই আক্রান্ত করে।

এছাড়াও প্রতিবেদনে দাবি করা হয়, মার্কিন ফার্মা কোম্পানিগুলো এই ভাইরাসের প্রতিষেধক আবিস্কার করে মোটা অংকের মুনাফা হাতিয়ে নিতেই উদ্দেশ্যপ্রণোদীতভাবে তা ছড়িয়েছে। আর মার্কিন প্রশাসন চীনের মতো ভূ-রাজনৈতিক প্রতিযোগীকে অর্থনৈতিকভাবে দুর্বল করতেই এতে সমর্থন যুগিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com