কালো টাকা যদি ট্যাক্স দিয়েই সাদা করা যায় তাহলে তো দুর্নীতি আরো বৃদ্ধি পাবে: জমির উদ্দিন

0

কালো টাকা যদি ট্যাক্স দিয়েই সাদা করা যায় তাহলে তো দুর্নীতি আরো বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

গতকাল শুক্রবার (৭ জুন) জাতীয় প্রেস ক্লাবের এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন। সাবেক অ্যাটর্নি জেনারেল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ জে মোহাম্মদ আলীর স্মরণসভায় আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

জমির উদ্দিন সরকার বলেন, বাজেটে দেখলাম লুটপাটের কালো টাকা ১৫ শতাংশ ট্যাক্স দিয়ে সাদা করা যাবে। ১৫ শতাংশ টাকা কর দিয়ে যদি টাকা বৈধ করা যায়। আমরা যারা খেটে খাওয়া মানুষ আমরাও তো ট্যাক্স দিচ্ছি। তাহলে আমাদের সাথে তো তাদের তফাৎটা বেশি না। দুর্নীতি করে টাকা রাখবে, আর সেই টাকা বাজেয়াপ্ত প্রাপ্ত হবে না। ট্যাক্স দিয়েই যদি সাদা করা যায় তাহলে, তাহলে তো দুর্নীতি আরও বৃদ্ধি হবে।

কালো টাকা সাদা করার যে আইনের বিষয়ে সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বিএনপির এই জেষ্ঠ্য রাজনীতিবিদ বলেন, আইনটা করার সময় যেন ডিফারেন্স থাকে। অর্জন করা টাকা আর সংগ্রহ করা টাকার বিষয়টি।

আলোচনা সভায় মরহুম অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলীর জীবনী তুলে ধরে তিনি বলেন, এ জে মোহাম্মদ আলীর বাবা জীবনে কোনও জর্জকে তোষামোদ করেননি। বাবার মতো তিনিও সত্য পক্ষে অবিচল ছিলেন।

পার্টি বা নেতাকর্মীদের বিরুদ্ধে হওয়ায় মামলায় কোনও টাকা নেননি এজে মোহাম্মদ আলী এমনটা জানিয়ে জমির উদ্দিন সরকার বলেন, তিনি বিনা পারিশ্রমিককে মামলার আর্গুমেন্ট করতেন। আইনের শাসন ও গণতন্ত্র ভালো না হলে দেশ ভালোভাবে চালানো যায় না বলে অভিমত ব্যক্ত করেন এই জ্যেষ্ঠ রাজনীতিক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com