বিশ্বকাপের এবারের আসরে ভেঙে যেতে পারে বেশ কিছু রেকর্ড

0

রোববার থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বকাপের এবারের আসরে বেশ কিছু রেকর্ড হবে এটা নিশ্চিত। তবে ভেঙে যেতে পারে শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা ও ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে, এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলির বেশ কিছু রেকর্ড।

সর্বাধিক চার

টি-টোয়েন্টিতে রেকর্ড ১১১টি বাউন্ডারি হাঁকিয়েছেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়বর্ধনে। আর মাত্র ৯টি চার মারলেই লংকান সাবেক অধিনায়ককে ছাড়িয়ে যাবেন ভারতীয় তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। তিনি ১০৩টি চার মেরে রেকর্ড ভাঙার পথেই আছেন। টি-টোয়েন্টিতে ৯১ ও ৮৬টি চার মেরে বিরাট কোহলির ঠিক পরেই সতীর্থ রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ান তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি রান

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে সবচেয়ে বেশি ২০টি দল অংশ নিচ্ছে। দল যেহেতু ৪টি বেড়েছে ম্যাচের সংখ্যাও বাড়বে। সেই হিসেবে ক্রিকেটাররা বেশি ম্যাচ খেলার সুযোগ পাবেন। ম্যাচ বেশি খেলতে পারলে রানও বেশি করার সুযোগ থাকছে। ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি এক আসরে রেকর্ড সর্বোচ্চ ৩১৯ রান করেছিলেন। এবার হয়তো কোহলির সেই রেকর্ড ভেঙে যেতে পারে।

সবচেয়ে বেশি ক্যাচ

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি ক্যাচের নজিরও ভেঙে যেতে পারে এবারের আসরে। ২৩টি ক্যাচ নিয়ে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স সবার উপরে আছেন। ১৯টি ক্যাচ ধরেছেন নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার মার্টিন গাপ্টিল। আর মাত্র ৩টি ক্যাচ নিলেই প্রোটিয়া কিংবদন্তি ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে যাবেন অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার। তিনি ইতোমধ্যে বিশ্বকাপে ২১টি ক্যাচ ধরেছেন। সমান ক্যাচ ধরেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ১৬টি ক্যাচ ধরেছেন অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com