৮ ফেব্রুয়ারির সমাবেশ সফল করতে বিএনপির প্রস্তুতি সভা

0

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তিতে ৮ ফেব্রুয়ারির সমাবেশ সফল করতে প্রস্তুতি সভা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা।

বুধবার সন্ধ্যা ৬টায় গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে অংশ নিয়ে সভায় সভাপতিত্ব করেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সন্ধ্যা ৬টা থেকে সোয়া আটটা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে কিছু জানানো হয়নি। 

তবে বৈঠক শেষে স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সমাবেশ সফল করতে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে আমরা নিজেদের মধ্যে আলোচনা করেছি।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু। 

ডিএমপিতে সমাবেশের অনুমতি চাইতে বিএনপির প্রতিনিধি দল

এদিকে, ৮ ফেব্রুয়ারির সমাবেশের অনুমতি চাইতে বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে গিয়েছিলেন বিএনপির একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ এবং সেলিমুজ্জামান সেলিম।

পরে আবদুস সালাম আজাদ বলেন, আমরা ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে সমাবেশের অনুমতির বিষয়ে কথা বলেছেন। তবে পুলিশের ওই কর্মকর্তা তাদেরকে জানিয়েছেন, তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেবেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com