এবারও শীর্ষস্থান ধরে রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো

0

বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। যেখানে এবারও শীর্ষস্থান ধরে রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে এই তালিকায় অবনতি হয়েছে লিওনেল মেসির। এক ধাপ পিছিয়েছেন আর্জেন্টাইন গ্রেট।

ইতিহাসে প্রথমবারের মতো তালিকার শীর্ষ ১০ জনের সবার আয় ১০ কোটি মার্কিন ডলারের বেশি। বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদদের এই বছরের তালিকা গত বৃহস্পতিবার (১৬ মে) প্রকাশ করেছে ফোর্বস।

ইউরোপিয়ান ফুটবল ছাড়লেও আয়ে ভাটা পড়েনি রোনালদোর। ২৬ কোটি ডলার আয় নিয়ে চতুর্থবারের মতো শীর্ষে আছেন তিনি। গত বছরের অক্টোবরে প্রকাশিত তালিকাতেও তার আয়ের পরিমাণ ছিল একই। ফোর্বসের মতে, ফুটবলারদের মধ্যে ইতিহাসের সবচেয়ে বেশি আয় এটি।

গত বছরের জানুয়ারিতে সৌদি প্রো লিগের দল আল নাস্‌রে যোগ দেন রোনালদো। ক্লাবটিতে বার্ষিক প্রায় ২০ কোটি ডলার বেতন পান ৩৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। এছাড়া কিছু প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি মিলিয়ে এন্ডোর্সমেন্টের নানা খাত থেকে তার আয় ৬ কোটি ডলার।

রোনালদোর পরেই দ্বিতীয় স্থানে আছেন স্প্যানিশ গলফার জন রাম। ২৯ বছর বয়সী তারকার আয় ২১ কোটি ৮০ লাখ ডলার। এক ধাপ পিছিয়ে তিনে নেমে যাওয়া মেসির আয় ১৩ কোটি ৫০ লাখ ডলার। গত অক্টোবরের তালিকাতেও ইন্টার মায়ামির আর্জেন্টাইন ফরোয়ার্ডের আয় ছিল একই।

বাস্কেটবলের মহাতারকা ও এনবিএ কিংবদন্তি লেব্রন জেমস তালিকার চারে আছেন ১২ কোটি ৮২ লাখ ডলার আয় নিয়ে। ১১ কোটি ১০ লাখ ডলার আয় নিয়ে পাঁচে আরেক বাস্কেটবল তারকা জিয়ানিস আন্টেটোকোম্পো।

তালিকার পরের তিনটি স্থান ফুটবলারদের। এই মৌসুমে পিএসজি ছাড়তে যাওয়া কিলিয়ান এমবাপের আয় ১১ কোটি ডলার। চোটে লম্বা সময় বাইরে থাকা আল হিলাল ফরোয়ার্ড নেইমারের আয় ১০ কোটি ৮০ লাখ ডলার। ১০ কোটি ৬০ লাখ ডলার আয় করেন আরেক সৌদি ক্লাব আল-ইত্তিহাদের করিম বেনজেমা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com