জাতির মুক্তির সূর্য উদিত হবেই ইনশাআল্লাহ: জামায়াত

0

জাতির মুক্তির সূর্য উদিত হবেই ইনশাআল্লাহ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডাঃ শফিকুর রহমান বলেছেন, আমাদের এই প্রিয় জন্মভূমিকে নেতৃত্ব দেয়ার জন্য একদল সৎ ও দক্ষ লোকের প্রয়োজন। জামায়াতে ইসলামী সেই সৎ ও দক্ষ লোক তৈরির কাজ করে যাচ্ছে। প্রত্যাশিত ইসলামী সমাজ বিনির্মাণের জন্য দায়িত্বশীলদের পাগলপারা হয়ে আল্লাহর ওপর ভরসা করে সাহসিকতার সাথে ময়দানে তৎপরতা চালাতে হবে। হজরত হানজালার রা: মতো বিপ্লবী চরিত্রকে ধারণ করতে হবে। রাজধানী একটি রাষ্ট্রের হৃদপিণ্ড। যারা রাজধানীতে শক্তিশালী অবস্থান ধরে রাখতে পারে তারাই দেশের নিয়ন্ত্রণ নিয়ে জাতিকে নেতৃত্ব দেয়। তাই ঢাকা মহানগরী দক্ষিণের নেতৃবৃন্দকে রাজধানীতে ইসলামী আন্দোলনের ভিত্তিকে আরো মজবুত করতে হবে। রাজধানীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে হবে। গভীর রাতের পর সুবহে সাদিকের আভা দেখা যাচ্ছে, জাতির মুক্তির সূর্য উদিত হবেই ইনশাআল্লাহ।

গতকাল শুক্রবার (১৭ মে) রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত থানা আমির ও বিভাগীয় সভাপতি এবং সেক্রেটারিদের নিয়ে দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় ডাঃ শফিকুর রহমান আরো বলেন, জামায়াতে ইসলামীর সকল কার্যক্রম গঠনতন্ত্র অনুযায়ী হয়। ফলে উপস্থিত নেতৃবৃন্দকে বারবার গঠনতন্ত্র পড়ে তা অনুধাবন করতে হবে এবং সেই আলোকে আমরা নিজেরা কাজ করে যাচ্ছি কিনা তা পর্যালোচনা করতে হবে। ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দকে শয়তানের কুমন্ত্রণা থেকে বেঁচে থাকতে হবে। আল্লাহ ভীতি বাড়িয়ে নিজেদের মধ্যে কাঙ্ক্ষিত সংশোধন আনতে হবে। সকল কাজে আল্লাহর কাছে সাহায্য চাইতে হবে। নামাজের ক্ষেত্রে আরো সতর্কতা অবলম্বন করতে হবে। রাতের একটা অংশ আল্লাহ রাব্বুল আলামীনের ইবাদতের জন্য বরাদ্দ রাখতে হবে। নিজেদের লেনদেনকে আরো পরিচ্ছন্ন করতে হবে। হালাল হারামের বিধান মেনে চলার ক্ষেত্রে আরো কঠিন হতে হবে। নিজেদের পরিবারকে জান্নাতি পরিবার বানাতে হবে, সন্তানদেরকে ইসলামী আন্দোলনের সাথে সম্পৃক্ত করাতে হবে। মানবিকতাকে প্রাধান্য দিয়ে ইসলামের আনসার সাহাবীদের মতো সহকর্মী ও সমাজের মানুষের পাশে দাঁড়াতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com