মোদি-অমিতের বিরুদ্ধে মামলা

0

দুর্নীতি ও প্রতারণার অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে মামলা করেছেন এক আইনজীবী। ঝাড়খণ্ডের রাজধানী রাঁচির জেলা আদালতে দায়ের হওয়া এই মামলায় নাম থাকা আরেক অভিযুক্ত হলেন দেশটির কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আতাওয়ালে।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, আগামী ২ মার্চ এই মামলার শুনানি শুরু হবে। সোমবার ঝাড়খণ্ড হাইকোর্টের আইনজীবী এইচ কে সিং রাঁচির জেলা আদালতে মামলাটি করেন।

এই মামলার আবেদনে উল্লেখ করা হয়েছে, ক্ষমতায় আসার আগে নরেন্দ্র মোদি ও অমিত শাহ প্রত্যেক নাগরিকের ব্যাংক অ্যাকাউন্টে ১৫ লাখ করে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ক্ষমতায় আসার পর তা করেননি।

মামলাকারী ওই আইনজীবীর অভিযোগ, ‘২০১৯ সালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সংসদে দাঁড়িয়ে দাবি করেন লোকসভা নির্বাচনের ইশতেহারে সংশোধিত নাগরিকত্ব আইন প্রণয়নের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। তাই সরকারে আসার পরেই এই প্রতিশ্রুতি পূরণ করা হল। কিন্তু আমার প্রশ্ন হল এই প্রতিশ্রুতি পূরণ হলেও প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লাখ টাকা দেওয়ার প্রতিশ্রুতি কেন পূরণ হল না?

‘নাকি বিজেপির ইশতেহারে থাকা সব প্রতিশ্রুতিকে তারা সম্মান দেয় না? জন প্রতিনিধিত্ব আইন অনুযায়ী এভাবে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের প্রভাবিত করা যায় না। যদি এই ধরনের ঘটনা কেউ ঘটায় তাহলে তা মানুষকে ঠকানোর সামিল।’

বিজেপি আবার বলছে, আইনজীবী এইচ কে সিং দাবি করলেও ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে প্রকাশিত বিজেপির নির্বাচনী ইশতেহারে ১৫ লাখ টাকা করে দেওয়ার কোনও উল্লেখ্য নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com