জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীকে যৌন নিপীড়ন: ২ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

0

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাময়িক বরখাস্ত হওয়া এক শিক্ষককে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না এবং সাময়িক বরখাস্ত হওয়া অপর এক শিক্ষকের বিরুদ্ধে কেন বিভাগীয় পদক্ষেপ নেওয়া হবে না সেই বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের ৯৫তম সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে সিন্ডিকেট সচিব ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম এই তথ্য জানান। তিনি বলেন, বিভাগের ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের প্রভাষক আবু শাহেদ ইমনকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না তার কারণ দর্শাতে বলা হয়েছে। এছাড়া ছাত্রীর অসুস্থতার সুযোগ নিয়ে অনৈতিক সম্পর্ক স্থাপনের দায়ে গণিত বিভাগের সাময়িক বরখাস্ত হওয়া সহকারী অধ্যাপক এবিএস মাণিক মুনসীর বিরুদ্ধে কেন বিভাগীয় পদক্ষেপ নেওয়া হবে না সেই কারণ দর্শাতে বলা হয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে অধ্যাপক এবিএস মাণিক মুনসীকে সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয় এবং পরবর্তীতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। আর ২১ মার্চ ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ছাত্রীকে যৌন হয়রানির দায়ে প্রভাষক আবু শাহেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com