‘ওই দিন কাজল ঘটনাস্থলে ছিলেন না’, কাজলসহ আইনজীবীদের মুক্তির দাবিতে মানববন্ধন

0

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গণনাকে কেন্দ্র করে মারামারি ও হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি-সমর্থিত প্যানেলের সম্পাদপ্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ আইনজীবীদের মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন বিএনপি সমর্থিত আইনজীবীরা।

সোমবার (১৮ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের মূল ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্টের সাধারণ আইনজীবীদের ব্যানারে সমিতির নির্বাচনকালীন ঘটনায় দায়ের করা মামলায় সাবেক সম্পাদক, বার কাউন্সিলের নির্বাচিত সদস্য, সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার ও হাতকড়া পরানোর প্রতিবাদে এবং তিনিসহ গ্রেফতার আইনজীবীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, যে ঘটনায় ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করা হয়েছে সে ঘটনার ভিডিও ফুটেজ থেকে এটা প্রমাণিত যে, ঘটনার সঙ্গে তার দূরতম সম্পর্কও ছিল না। বিনা অপরাধে শুধু গ্রেফতার করেই ক্ষান্ত হয়নি বরং চার দিনের রিমান্ডেও নেওয়া হয়েছে। দূর্ভাগ্যজনকভাবে তাকে হাতকড়াও পরানো হয়, যা আইন ও সংবিধান পরিপন্থি। আইনজীবী হিসাবে এটি আমাদের জন্য লজ্জার।

সিনিয়র আইনজীবী মহসিন রশিদ বলেন, ‘আমি জানি, ওই দিন ব্যারিস্টার কাজল ঘটনাস্থলে ছিলেন না। আজ জজ কোর্টে জামিন শুনানি হচ্ছে। যদি আইনজীবীদের জামিন না দেওয়া হয়, তাহলে আমরা ধরে নেবো, দেশে আইনের শাসন নেই।’

মানববন্ধনে কাগজে প্রিন্ট করা হাতকড়া ছিঁড়ে রুহুল কুদ্দুস কাজলকে হাতকড়া পরানোর প্রতীকী প্রতিবাদ জানানো হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com