সন্ত্রাসীদের গুলিতে ১৯৯২ সালে নিহত শহীদ রাজুর বেদিতে ছাত্র ইউনিয়নের শ্রদ্ধা

0

সন্ত্রাসীদের গুলিতে ১৯৯২ সালে নিহত বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নেতা শহীদ মঈন হোসেন রাজুর ৩৪তম শাহাদাত বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। শ্রদ্ধা নিবেদনের পরে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে দলটির নেতারা।

বুধবার (১৩ মার্চ) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির সড়কদ্বীপে অবস্থিত শহীদ রাজুর বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন তারা। ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের পরে শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশ যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর সংসদ, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ এবং শহীদ রাজুর মিছিলের সাথীরা।

সংক্ষিপ্ত সমাবেশে সংগঠনটির সভাপতি দীপক শীল বলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক নেতা শহীদ মঈন হোসেন রাজু যে আদর্শ ধারণ করে শিক্ষাঙ্গনে সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে গিয়ে শহীদ হয়েছিলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন আজও সেই আদর্শ ধারণ করে। সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে গিয়ে রাজু শহীদ হয়েছিলেন অথচ আজও ঢাকা বিশ্ববিদ্যালয় সন্ত্রাসের হাত থেকে রক্ষা পায়নি।

তিনি বলেন, সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হচ্ছে দিন দিন। সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গনের যে স্বপ্ন শহীদ রাজু দেখেছিলেন, আজও সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য লড়াই করছি। যে স্বপ্নের সলতে রাজু জ্বালিয়েছিলেন, তা আজও জ্বলছে আমাদের চেতনায়। শহীদ রাজুর দেখানো পথ ধরেই বাংলাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সন্ত্রাসীদের প্রতিহত করে, শিক্ষাপ্রতিষ্ঠানকে গণতান্ত্রিক শিক্ষাপ্রতিষ্ঠানে রূপান্তরিত করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com