ভারতে প্রশিক্ষণ নিয়ে দেশে অস্ত্র তৈরির চেষ্টা, গ্রেপ্তার ৬

0

ভারতের কলকাতা ও শিলিগুড়িতে ভাস্কর্য তৈরির কারিগর হিসেবে কাজ করে আসছিলেন মোখলেছুর রহমান সাগর। সেখানে সুকুমার নামে একজন অস্ত্র তৈরির কারিগরের সঙ্গে তার পরিচয় হয়।

তার কাছ থেকে অস্ত্র তৈরির প্রশিক্ষণ নেন মোখলেছুর। পরে দেশে এসে অল্পদিনে কোটিপতি হওয়ার আশায় অবৈধ অস্ত্র তৈরির একটি চক্র গড়ে তোলেন তিনি।
সোমবার (১১ মার্চ) রাতে রাজধানীর উত্তর বাড্ডায় অভিযান চালিয়ে ৬ জন অবৈধ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-১০)।

গ্রেপ্তাররা হলেন—মূলহোতা মো. মোখলেছুর রহমান সাগর (৪২), মো. তানভির আহম্মেদ (৩২), অনিক হাসান (২৮), মো. আবু ইউসুফ সৈকত (২৮), রাজু হোসেন (৩৮), মো. আমির হোসেন (৪০)।

অভিযানে গ্রেপ্তারদের কাছ থেকে ১৬০টি অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। এর মধ্যে রয়েছে ৪টি পিস্তল, ৪ রাউন্ড কার্তুজ, ৭টি পিস্তলের কাঠের ফর্মা, ১০টি ফায়ারিং ম্যাকানিজম, ৪টি ট্রিগার, ২টি পিস্তলের হ্যান্ডগ্রিপ, ২টি ড্রিল বিট, ৫টি র‌্যাত, ৫০টি স্প্রিং, ৪০টি পিস্তলের নাট-বল্টু, ২টি কম্পাস, ৩টি গজ, ৪টি ক্লাম, ২টি ড্রিল মেশিন, ২টি বাইস, ১টি বার্নি স্কেল, ১টি মুগুর, ২০টি হেস্কো ফ্রেম, ২টি গোল্ড এলএস ফ্লাম, ১টি টুল বক্স, ১টি প্যারেন্ডার মেশিন, ১টি কাঠের যোগান, ১টি হাতুরি, ৪টি শিরিষ কাগজ।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. ফরিদ উদ্দিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com