একতরফা তফসিল ঘোষণা হলে সারা দেশে হরতাল পালন করবে বাম গণতান্ত্রিক জোট

0

আজ সন্ধ্যায় নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলে আগামীকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত হরতালের ঘোষণা দেবে বাম গণতান্ত্রিক জোট। সারা দেশে এ হরতাল কর্মসূচি পালন করবে বাম জোট।

আজ বুধবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে পোশাককর্মী হত্যার বিচার, নতুন মজুরি ঘোষণা, একতরফা তফসিল ঘোষণা না করা, সরকারের পদত্যাগ ও তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জোট আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ কর্মসূচির কথা জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ইকবাল কবির জাহিদ।

সমাবেশে সভাপতির বক্তব্যে ইকবাল কবির জাহিদ বলেন, ‘আমরা নির্বাচন কমিশনকে বলেছিলাম নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই। এই সরকারের অধীনে নির্বাচন সম্ভব নয়। কিন্তু সরকারের এই আজ্ঞাবহ নির্বাচন কমিশন জনগণের দাবি উপেক্ষা করে আজ ৭টায় নির্বাচনের তফসিল ঘোষণার উদ্যোগ নিয়েছে। এখনো সময় আছে ৭টার আগেই আপনি সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুন। তফসিল ঘোষণা বন্ধ করেন। যদি আজ তফসিল ঘোষণা করা হয় তাহলে তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে আমরা হরতাল ঘোষণা করব।’

জাহিদ আরও বলেন, বাম গণতান্ত্রিক জোট দীর্ঘদিন ধরে সরকার পদত্যাগ, সংলাপ এবং তদারকি সরকারের রূপরেখা নিয়ে আলোচনার জন্য লাগাতার আন্দোলন করে আসছে। দেশের অধিকাংশ ক্রিয়াশীল বিরোধী দল তারাও এসব দাবিতে আন্দোলন করছে। কিন্তু সরকার এসব তো তোয়াক্কা করছে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com