‘গণবিরোধী তফসিল’ জনগণ জীবন দিয়ে হলেও রুখে দেবে: জামায়াত

0

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, সরকার কেয়ারটেকার সরকারের গণদাবি পাশ কাটিয়ে একতরফা নির্বাচনী তফসিল ঘোষণার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু রাজপথের সংগ্রামী জনতা তাদের সে ষড়যন্ত্র সফল হতে দেবে না বরং গণবিরোধী তফসিল জনগণের ওপর চাপিয়ে দেওয়া হলে তা জনগণ জীবন দিয়ে হলেও রুখে দেবে।

বুধবার (১৫ নভেম্বর) রাজধানীতে সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও জামায়াত আমীর ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের অবিলম্বে মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত ৫ম দফার দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির সমর্থনে এক পথসভায় তিনি এসব কথা বলেন।

সরকারকে জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানিয়ে মাহফুজুর রহমান বলেন, সরকারের মন্ত্রীরা দেশকে জান্নাতের সঙ্গে তুলনা করলেও মূলত দেশকে প্রাকারান্তরে জাহান্নামে পরিণত করা হয়েছে। মহামান্য হাইকোর্ট বিভাগের একজন বিচারপতিও এমন মন্তব্য করে দেশের বাস্তবচিত্র দেশ ও জাতির সামনে উপস্থাপন করেছেন। দেশ চলছে ফ্যাসিবাদী ও মাফিয়া কায়দায়।

সরকারের নিজেদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার জন্যই রাষ্ট্রযন্ত্রের সকল কিছুকেই দলীয়করণ করে ফেলেছে। জনগণের শেষ ভরসাস্থল বিচারবিভাগকে আজ্ঞাবাহী প্রতিষ্ঠানে পরিণত করা হয়েছে। রাজপথে সভা-সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচি পালন দেশের প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার হলেও সরকার সে অধিকার থেকে জনগণকে বঞ্চিত করছে।

সরকার জনতার আন্দোলন নির্মম ও নিষ্ঠুরভাবে দমনের জন্য জনপ্রশাসন ও পুলিশসহ দলীয় শক্তিকে লেলিয়ে দিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস অব্যাহত রেখেছে। কিন্তু এসব করে সরকারের শেষ রক্ষা হবে না। তিনি সরকারকে গণবিরোধীতা পরিহার করে গণতান্ত্রিক অভিযাত্রায় ফিরে আসার আহ্বান জানান। অন্যথায় তাদের জন্য নির্মম পরিণতি অপেক্ষা করছে। তাদের পালানোর পথ থাকবে না বলেও উল্লেখ মাহফুজুর রহমান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com