জনগণের দাবি আদায় ও সরকার পতনে ধাপে ধাপে কঠোর কর্মসূচিতে যাবে বিএনপি

0

গত ১০ ডিসেম্বরের ঢাকা বিভাগীয় গণসমাবেশের মাধ্যমে যুগপৎ আন্দোলনের রূপরেখা ঘোষণা করে দলটি। এর পর গণমিছিল, বিক্ষোভ সমাবেশের মতো ছোটখাটো কর্মসূচি পালন করছে।

দলটির দায়িত্বশীল নেতারা বলেছেন, চলমান কর্মসূচির মাধ্যমে কর্মীদের চাঙা রাখা হচ্ছে। ধাপে ধাপে সরকার পতনের জন্য কঠোর কর্মসূচি দেওয়া হবে। পাশাপাশি থাকবে নির্বাচনের প্রস্তুতি।

কর্মসূচির ব্যাপারে খুবই সতর্ক এবং কৌশলী বিএনপি। বিএনপির কর্মসূচির সময়ে আওয়ামী লীগ উসকানিমূলক পাল্টা কর্মসূচি দিলে আপাতত সেটা এড়িয়ে চলার নীতি নিয়েছে দলটি।

আন্দোলন-কর্মসূচি বিষয়ে স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেন, সাময়িকভাবে আন্দোলনের গতি কিছুটা ধীরে চললেও সামনের দিনে তা বাড়বে। শান্তিপূর্ণ প্রতিবাদের পথ থেকে নেতাকর্মীরা যেন বিচ্যুত না হয় সেদিকে খেয়াল রেখে সতর্কতার সঙ্গে আমাদের কর্মসূচি দিতে হচ্ছে। তবে সরকার পতনের কঠোর কর্মসূচি অবশ্যই আসবে।

এ প্রসঙ্গে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছি। এখন কঠোর কর্মসূচিতে না গেলেও পরিস্থিতি কখন আমাদের সিদ্ধান্ত পরিবর্তনে বাধ্য করে তা কেউ বলতে পারবে না। রাজনীতিতে ছোট ছোট কর্মসূচির মাধ্যমে বড় আন্দোলনের প্রেক্ষাপট তৈরি হয়।

এবিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা অনেক হিসাব-নিকাশ করেই এগোচ্ছি। আন্দোলন কাকে বলে ও কত প্রকার তা সরকার অচিরেই দেখতে পাবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com