জনগণকে সাথে নিয়ে আন্দোলন করে ১০ দফা দাবি বাস্তবায়ন করা হবে: সেলিমা রহমান

0

জনগণকে সাথে নিয়ে আন্দোলন করে ১০ দফা দাবি বাস্তবায়ন করা হবে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, না খেয়ে মরার চেয়ে পুলিশের গুলি খেয়ে মরা অনেক সম্মানের। তাই সরকারের জুলুমের বিরুদ্ধে জনগণকে রাস্তায় নেমে আসতে আহ্বান জানিয়েছেন ।

তিনি বলেন, সরকার জনগণের পেটে লাথি মেরে উন্নয়নের গান গাইছে। কিন্তু সরকার জনগণের কোনো উন্নয়ন করেনি। দেশে আজ দুর্ভিক্ষের অবস্থা। বিদ্যুৎ, দ্রব্যমূল্যসহ সবকিছুতে জনগণের নাভিশ্বাস ওঠেছে। তাই জনগণ এই সরকারকে আর চায় না।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট নগরের রেজিস্টারি মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দাবি আদায়ে আগামী ১১ ফেব্রুয়ারি সিলেটসহ সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি ঘোষণা দিয়ে সেলিমা বলেন, আওয়ামী লীগ ১০ টাকায় চাল খাওয়ানোর কথা বলে এখন ৮০ টাকায় চাল খাওয়াচ্ছে। মধ্যবিত্তরা নিম্নবিত্ত হয়ে যাচ্ছে আর নিম্নবিত্তরা অতিদরিদ্র সীমার নিচে যাচ্ছে। তারা ক্ষমতায় এসে এ পর্যন্ত ১৫ বার বিদ্যুৎ এর দাম বাড়িয়েছে। একদিকে জনগণ গরিব হচ্ছে আর অন্য দিকে তারা দুর্নীতি করে কোটি কোটি টাকা লুটপাট করছে। তাই এই সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

সেলিমা রহমান বলেন, ২০১৪ সালের নির্বাচনে কোনো মানুষ ভোটকেন্দ্রে যায়নি। কেন্দ্রে কুকুর শুয়েছিল। ওই নির্বাচনকে মানুষ ‘কুত্তা মার্কা’ নির্বাচন বলে আখ্যায়ত করেছে। আর ২০১৮ সালে দিনের ভোট রাতেই দেওয়া হয়ে গেছে। এই সরকার জনগনের ভোটে নির্বাচিত হয়নি।

তাই জনগণের ভোটে না আসা সরকার জনগণের দাবির কথা না শুনে দুর্নীতি, লুটপাট চালাচ্ছে। দেশবাসী আওয়ামী লীগের ইতিহাস জানে, এই ইতিহাস পরিবর্তন করা যাবে না। তাই দেশবাসীকে সঙ্গে নিয়ে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খালেদা জিয়া যে সুখি সমৃদ্ধ বাংলাদেশ উপহার দিয়েছিলেন, সেই বাংলাদেশকে ফিরিয়ে আনতে হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com