১০ দফা দাবি আদায়ে মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা বিকেলে

0

সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির পূর্বঘোষিত পদযাত্রা কর্মসূচির দ্বিতীয় দিন আজ সোমবার (৩০ জানুয়ারি) যাত্রাবাড়ি আইডিয়াল স্কুলের সামনে থেকে শুরু হয়ে শহীদ ফারুক সড়ক হয়ে জুড়াইন রেল গেটের কাছে গিয়ে শেষ হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এই পদযাত্রা কর্মসূচি দুপুর দুইটায় শুরু হবে বলে দলীয় সূত্র জানিয়েছে।

চারদিনের ঘোষিত পদযাত্রা কর্মসূচির দ্বিতীয় দিনের উদ্বোধন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সভাপতিত্ব করবেন মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম ও সঞ্চালনা করবেন সদস্য সচিব রফিকুল আলম মজনু।।

সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দমন-পীড়ন ও নির্যাতন বন্ধ; বিরোধীদলীয় নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি; বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সব সাংগঠনিক বিভাগীয় সদরে সমাবেশের কর্মসূচি রয়েছে বিএনপির। যে কর্মসূচি বিএনপি ও সমমনা দল ও জোটসমূহ যুগপৎভাবে পালন করবে। ওই কর্মসূচি ঘোষণার পর গত ২৭ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকায় চারদিনের পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, ১০ দফা দাবিতে বিএনপির আন্দোলন চলমান। দাবি না মানলে আন্দোলনেই সরকারের পতন ঘটবে, এটা পরিষ্কার। চলমান সেই আন্দোলনে ঢাকা মহানগর বিএনপি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। নেতাকর্মীরা মাঠে আছে। মামলা-হামলা গ্রেফতার নির্যাতনের পরও নেতাকর্মীরা দমেনি।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে রাস্তায় পদযাত্রা কর্মসূচি পালন করব।

এ বিষয়ে আমাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করি, সরকারের দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও পদযাত্রায় অংশ নেবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com