সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে: সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট

0

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীতে পৃথকভাবে বিক্ষোভ সমাবেশ করেছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট। বুধবার সকালে রাজধানীর পল্টন মোড়ে গণতন্ত্র হত্যা দিবস পালন এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠনসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সমাবেশটি অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের সমন্বয়কারী মুহাম্মদ সাইদুর রহমান।

সভাপতির বক্তব্যে সাইদুর রহমান বলেন, সরকার গণতন্ত্র হত্যা করে দেশে ফের বাকশালী শাসন কায়েম করেছে। ১৯৭৫ সালের এই দিনে শেখ মুজিবুর রহমান সকল রাজনৈতিক দল নিষিদ্ধ করে দেশে একদলীয় বাকশাল গঠন করেছিলেন। ১৯৭৫ সালে ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। সেই বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থাকে আধিপত্যবাদের পৃষ্ঠপোষকতায় সরকার গণতন্ত্রকে হত্যা করে একদলীয় বাকশাল কায়েম করেছেন। এদেশের জনগণের আন্দোলনের সামনে আইয়ুবশাহী টিকেনি, এটিও টিকবে না। সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট দেশের জনগণকে সাথে নিয়ে হাসিনার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরবে না।

সমমনা গণতান্ত্রিক জোটের সহকারি সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার বলেন, সরকার জনগণের নাগরিক ও ভোটাধিকার হরণ করেছে। অবৈধ সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। তিনি বলেন, অবৈধ সরকারের পতন এখন অনিবার্য হয়ে উঠছে। জনগণ রাজপথে নেমে এসেছে। সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com