মুক্তিযুদ্ধের সময় যারা ভারতে ছিলেন তারা গণতন্ত্রের পক্ষের শক্তি হতে পারে না: মঈন খান

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান বলেছেন, মুক্তিযুদ্ধের সময় যারা ভারতে ছিলেন তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি দাবি করলেও কোনো লাভ হবে না। আওয়ামী লীগ কোনোদিন গণতন্ত্রের পক্ষের শক্তি হতে পারে না।

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি দাবি করলেও এটার কোনো সত্যতা নেই মন্তব্য করে তিনি বলেন, মুক্তিযুদ্ধের ঘোষণা দিয়েছিলেন অন্য কেউ নয় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। বলা হয়, তিনি নাকি সৈনিক ছিলেন। অবশ্যই তিনি সৈনিক ছিলেন, তিনি এ দেশে মুক্তিযুদ্ধের ডাক দিয়েছেন, তিনিই দেশকে মুক্ত করেছেন।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন ড. মঈন খান।

মঈন খান বলেন, ১৯৭২ সালের পরে হাজার হাজার গণতন্ত্রকামী ও বিরোধীদলের নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। বিএনপি ক্ষমতায় যাওয়ার রাজনীতি করে না। বিএনপি রাজনীতি করে গণতন্ত্র রক্ষার জন্য। বাংলাদেশের মানুষ কারো দাসত্ব করে না। আমরা কারাগার থেকে মুক্তি চাই না। আমরা আমাদের চিন্তার মুক্তি চাই। তাই আমরা আন্দোলনে নেমেছি। নির্বাচনের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে। এই সরকার মেগা উন্নয়নের নামে মেঘা দুর্নীতি করে যাচ্ছে। এই সরকার ভোটকে ভয় পায়।

গ্যাস, তেল, বিদুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও সকল রাজবন্দিদের মুক্তির দাবিতে এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com