জনগণ ভালো না থাকলে কোনো উন্নয়নই কাজে আসে না: তরিকুল পত্নী

0

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য প্রয়াত তরিকুল ইসলাম পত্নী ও যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, ক্ষুধার্থ জনগণকে মেগা উন্নয়নের গল্প দিয়ে তাদের পেট ভরবে না। জনগণ ভালো না থাকলে কোনো উন্নয়নই কাজে আসে না।

কারণ জনগণের জন্য উন্নয়ন আর সেই জনগণ যদি ভালো না থাকে তাহলে সেই উন্নয়ন দিয়ে কি হবে? সমগ্র জনগণ আজ অসহায় অবস্থার মধ্য দিয়ে  দিনাতিপাত করছে। ধনীক শ্রেণিরা দরিদ্রদের কাতারে দাঁড়াচ্ছেন। বড় বড় ব্যসায়ীরা ক্ষুদ্র ব্যবসায়ীতে পরিণত হচ্ছেন। আর আমরা নাকি উন্নয়নের মহসড়কে আছি।

গতকাল সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে প্রেসক্লাব যশোর হলরুমে জেলা কৃষক দলের আয়োজিত ‘বাংলাদেশের কৃষির বিপ্লব ও জিয়াউর রহমান শীর্ষক’ সেমিনারের প্রধান আলোচকের বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অধ্যাপক নার্গিস বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকার জিয়াউর রহমানের সব কৃতিত্বকে অপহরণ করছে। আজকে তারা যে উন্নয়নের ঢাক ঢোল পিটাচ্ছে তার অবদান শহীদ জিয়াউর রহমানের। আজকে দেশের যত উন্নয়ন অগ্রযাত্রা তার শুরুটা করেছিলেন জিয়াউর রহমান। তিনি অত্যন্ত সংকটকালীন দেশের হাল ধরে তলাবিহীন ঝুড়ির বাংলাদেশকে আধুনিক ও সমৃদ্ধির বাংলাদেশে পরিণত করেছিলেন। তার উন্নয়নের সুফল জনগণ ভোগ করছে। তিনি বুঝেছিলেন কৃষি নির্ভর অর্থনীতির এই দেশে কৃষির উন্নয়ন ছাড়া অর্থনীতির ভিত মজবুত করা সম্ভব নয়।

সেমিনারে বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু ও যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com