মোবাইল-ইন্টারনেটে আড়িপাতার সিদ্ধান্তে গভীর উদ্বেগ বাম জোটের

0

মোবাইল-ইন্টারনেটে আড়িপাতার সরকারি সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাম গণতান্ত্রিক জোট। সংগঠনটি বলছে, মোবাইল, ইন্টারনেটে আড়িপেতে, নাগরিক অধিকার হরণ করে জবরদস্তির ফ্যাসিবাদী শাসন দীর্ঘায়িত এবং পুনরায় ক্ষমতা দখলের স্বপ্ন বাস্তবায়ন করা যাবে না।

সোমবার (১৬ জানুয়ারি) সংবাদ মাধ্যমে বাম গণতান্ত্রিক জোটের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

এতে বলা হয়, বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভা আজ সিপিবি কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় বলা হয়েছে, এ ধরনের সিদ্ধান্ত ব্যক্তির গোপনীয়তা রক্ষার সাংবিধানিক অধিকারের চরম লঙ্ঘন। সরকার দীর্ঘ দিন ধরেই বেআইনিভাবে বিভিন্ন ব্যক্তির ফোনালাপ ফাঁস করার মাধ্যমে ব্যক্তির গোপনীয়তা লঙ্ঘন করে আসছিল, যা এখন আইনি রূপ দিতে যাচ্ছে। বিরোধী রাজনৈতিক দল ও মতকে দমনের স্বার্থেই সরকার এ অগণতান্ত্রিক অসাংবিধানিক সিদ্ধান্ত গ্রহণ করছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যে রাষ্ট্রকে বাংলাদেশ এখনো স্বীকৃতি দেয়নি সেই ইসরাইল থেকে হাজার হাজার কোটি টাকা ব্যয়ে স্পাইওয়্যার ক্রয় করে সরকার, বিরোধী আন্দোলন দমন, নাগরিক অধিকার হরণ করে অন্যায় জবরদস্তির ফ্যাসিবাদী শাসন বলবৎ রাখতে চাইছে।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, আড়িপাতার মতো অসাংবিধানিক সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হচ্ছে। একই সঙ্গে সরকারের নাগরিক অধিকার হরণের সকল স্বৈরতান্ত্রিক সিদ্ধান্ত ও পদক্ষেপের বিরুদ্ধে সকল বাম-প্রগতিশীল গণতান্ত্রিক দল, ব্যক্তিকে সোচ্চার হওয়ার জন্য আহ্বান জানানো হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com