আ.লীগ সরকার গত ১০ বছরে এদেশ থেকে ১০ লাখ কোটি টাকা পাচার করেছে: মোশাররফ

0

আ.লীগ সরকার গত ১০ বছরে এদেশ থেকে ১০ লাখ কোটি টাকা পাচার করেছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার কোনো তোয়াক্কা না করে বিদ্যুতের দাম বাড়িয়ে জনদুর্ভোগ সৃষ্টি করেছে।

সোমবার (১৬ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে সমাবেশ ও মিছিলে তিনি এ মন্তব্য করেন। ১০ দফা দাবি আদায় ও বিদ্যুৎতের মূল্যবৃদ্ধি প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার কোনো নিয়ম-কানুনের তোয়াক্কা না করে, দাম বাড়িয়ে জনদুর্ভোগ সৃষ্টি করেছে, বিএনপির সরকারের সময় বিদ্যুতের ইউনিট ছিল ২ টাকা ৬০ পয়সা, আর এখন ১১ টাকা দিতে হয় এক ইউনিটে।

তিনি বলেন, সরকার কুইক রেন্টাল বিদ্যুৎ উৎপাদন না করে টাকা বিদেশে পাচার করেছে, ক্যাপাসিটি চার্জ নামে জনগণের পকেট কাটছে বিদ্যুৎ উৎপাদন না করেই। বাংলাদেশ ব্যাংক এখন প্রকাশ করতে বাধ্য হয়েছে, গত ১০ বছরে এদেশ থেকে ১০ লাখ কোটি টাকা পাচার হয়েছে।

তিনি আরো বলেন, আমেরিকা, মালয়েশিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্রে সরকারের লোকদের পাচার করা টাকায় বাড়ি পাওয়া যাচ্ছে। আজ রিজার্ভ সঙ্কট, ব্যাংকে তারল্য সঙ্কট। আজকে বাংলাদেশে ধনী-গরিবের ব্যবধান পৃথিবীর মধ্যে সবচেয়ে বেশি, যা গত ১২ বছরে সরকারের কারণে হয়েছে। আজকে দেশের মধ্যবিত্ত শ্রেণি গরিব হয়ে গিয়েছে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, একদিকে জিনিসপত্রের দাম লাগামহীন। অন্যদিকে সরকার বিরোধী দলকে লাগামহীনভাবে দমনের পাঁয়তারা করে যাচ্ছে। এই সরকার অত্যাচারী, ফ্যাসিস্ট। এ সরকারের সময় আর বেশিদিন নেই। রক্ষা পাবে না। ৭২-এর সংবিধানের কথা বলেন, কী কারণে বাকশাল করেছিলেন? বলতে কী পারবেন? প্রশাসন আর সরকার যৌথভাবে লুটপাট করছে। আমাদের সাফ কথা, মহান মুক্তিযদ্ধ গিয়েছিলাম শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ডাকে। অনেক শহীদ হয়েছেন যুদ্ধে। আমরা বেঁচে আছি এই দেশ দেখার জন্য। বোনাস পেয়েছিলাম ৬০ বছর, হয়তো আর কয়েকদিন বাঁচব। না হয় বাঁচলাম না। মুক্তিযুদ্ধের মত আমার যুদ্ধ করে গণতন্ত্র পুনরুদ্ধার জন্য জ্জীবন দিলাম।

নজরুল ইসলাম খান বলেন, আমরা অনেক সহ্য করেছে, আর বাঁচার উপায় নাই। এ সরকার টাকা পাচার করে মালয়শিয়াসহ অন্য দেশে বাড়ি করেছে। আর বাংলাদেশের মানুষ কষ্ট করবে তা হতে পারে না। এটা হতে দেয়া যায় না।
তিনি বলেন, এই সরকার সব অগণতান্ত্রিক কাজ করেছে। বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠাকারী দল। বিএনপি আবার ধ্বংস স্তূপ গণতন্ত্রকে উদ্ধার করবে ইনশআল্লাহ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com