বাংলাদেশের মানুষের একটাই দাবি আ.লীগ সরকারকে বিতাড়িত ও পতন করা: আমীর খসরু

0

বিএনপি শুধু ক্ষমতার পালাবদল নয়, রাষ্ট্রকাঠামোতে গুণগত পরিবর্তন চায় বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, বাংলাদেশের মানুষ তার মালিকানা, ভোটাধিকার, আইনের শাসন ও জীবনের নিরাপত্তা ফিরে পেতে চায়। জনগণ স্পষ্ট বার্তা দিয়েছে- অবৈধ ফ্যাসিস্ট, দখলদার, অনির্বাচিত ও নির্যাতনকারী সরকারকে বিদায় নিতে হবে। এবার আর ভোট চুরি করতে দেওয়া যাবে না। ভোটাধিকার প্রয়োগ করে দেশের মানুষের জন্য নির্বাচিত সরকার করতে হবে। এটি বিএনপির ২৭ দফা আন্দোলনের একটি অংশ। বাংলাদেশের মানুষের একটাই দাবি এ সরকারকে বিতাড়িত ও পতন করা।

শনিবার (৭ জানুয়ারি) বিকেলে চট্টগ্রামের আন্দরকিল্লা সংলগ্ন সমাদর কমিউনিটি সেন্টারে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে ১০দফা দাবি ও রাষ্ট্রকাঠামো মেরামতের বিষয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্যসচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, বিএনপির কেন্দ্রীয় বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানসহ অন্যান্য নেতাকর্মীরা।

আমীর খসরু বলেন, দেশকে গভীর গর্ত থেকে তুলে আনতে হলে ২৭দফার বিকল্প নেই। দেশকে বাঁচাতে হলে জনগণের সঙ্গে কিছু ওয়াদা দিতে হবে। সেটাই করেছেন তারেক রহমান। রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা ঘোষণা দিয়ে তারেক রহমানের নেতৃত্বের যোগ্যতা অনেক উপরে স্থান পেয়েছে। আজ বিএনপির ২৭দফার রূপরেখা বাস্তবায়ন না হলে বাংলাদেশ পরিচালনা করা সম্ভব হবে না।

তিনি বলেন, বিএনপির সরকারে কোনো রোগী বিনা চিকিৎসায় ও টাকার অভাবে মারা যাবে না। জাতীয় সংসদে নারীদের প্রাধান্য দেওয়া হবে। শিক্ষিত জাতি ছাড়া দেশ কোনোভাবে সামনের দিকে এগিয়ে যেতে পারবে না। প্রত্যেকটা নাগরিক যেন হেলথ সুবিধা পায়, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

‘তারেক রহমান যে পরিকল্পনা নিয়েছেন তাতে দেশের আমূল পরিবর্তন হবে। আবার যারা হতদরিদ্র তাদের ওষুধের জন্য টাকা দেওয়া হবে। যারা চাকরি পাবেন না, যারা বেকার তাদের জন্য বাজেটের একটি অংশ বরাদ্দ থাকবে। অনেকে প্রশ্ন করেন, এত টাকা দেওয়ার ক্ষমতা বাংলাদেশের আছে কি না। আসলে বাংলাদেশে টাকা আছে। পদ্মা সেতুতে ১০ হাজার কোটি টাকার পরিবর্তে ২০ হাজার কোটি টাকা খরচ না করলে, এসব টাকা দেওয়া কোনো ব্যাপার না।’

তিনি আরও বলেন, রাষ্ট্রের মালিকানা জনগণের কাছে ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র গণতন্ত্র, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার প্রতিষ্ঠার লক্ষ্যে খালেদা জিয়া ঘোষিত ভিশন-২০৩০ আলোকে বিএনপি রাষ্ট্র রূপান্তর মূলক সংস্কারের পরিকল্পনা করছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com