রাজনৈতিক মহাসংকটের কারণে দেশে বিপর্যয় নেমে এসছে: ইসমাইল জবিউল্লাহ

0

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল জবিউল্লাহ বলেছেন, বর্তমানে বাংলাদেশে রাজনৈতিক ও অর্থনৈতিক মহাসংকট চলছে। রাজনৈতিক মহাসংকটের কারণে দেশে বিপর্যয় নেমে এসছে। অর্থনৈতিক সংকট এমন অবস্থায় পৌঁছেছে যে, দেশের রিজার্ভ প্রায় শূন্য হয়ে গেছে। ব্যবসায়ীরা এলসি খুলতে পারছেন না। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম ধরাছোঁয়ার বাইরে চলে গেছে। বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে, জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। সাধারণ মানুষের পক্ষে বেঁচে থাকাই এখন কষ্টকর। এই অবস্থায় জনগণের স্বার্থে বিএনপি গণআন্দোলনে নামতে বাধ্য হয়েছে।

গতকাল শুক্রবার (৬ জানুয়ারি) বিকালে রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসমাইল জবিউল্লাহ বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে গত ১৪ বছর যাবৎ বিএনপি আন্দোলন সংগ্রাম করে আসছে। কিন্তু গত তিন থেকে চার মাস ধরে যে আন্দোলন চলছে সেটি গণজোয়ারে পরিণত হয়েছে। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য বিএনপি ঘোষিত ১০ দফা দাবির সঙ্গে জনগণ একাত্ত্বতা প্রকাশ করেছে। খুব দ্রুতই এই ফ্যাসিস্ট সরকারের পতন হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। তিনি বলেন, এই অবৈধ ভোটারবিহীন সরকার ১৪ বছর ধরে বাংলাদেশের মানুষের উপর যে শোষণ চালাচ্ছে, যে অত্যাচার-দমনপীড়ন চালাচ্ছে তার প্রতিবাদে বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিএনপি টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত মাঠে থাকবে এবং আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনার অবৈধ সরকারের পতন ঘটাবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com