সংসদে ১১ মিনিটের ব্যবধানে সেদিনও গণতন্ত্রকে হত্যা করেছিলো আ.লীগ: ড. মঈন খান

0

সংসদে ১১ মিনিটের ব্যবধানে সেদিনও গণতন্ত্রকে হত্যা করেছিলো আ.লীগ জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.আবদুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগের নেতারা দেশের সম্পদ কানাডায় নিয়ে বেগমপাড়া তৈরি করছে। সুইজারল্যান্ডের ব্যাংকে টাকা জমা রাখছে তারা।

ড. মঈন খান বলেন, স্বাধীনতার দ্বিতীয় প্রতিপাদ্য বিষয় ছিলো দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক স্বাধীনতা। আমরা জানতাম পাকিস্তানের ২২ পরিবার সমস্ত সম্পদ লুন্ঠন করেছে আর আজকের বাংলাদেশে ২২০ পরিবার দেশের সম্পদ লুন্ঠন করেছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় মানিকগঞ্জে মুন্নু সিটি এলাকায় ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে বিশ্লেষণমূলক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবীরের সঞ্চালনায় আরও  উপস্থিত ছিলেন, বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাড.আব্দুস সালাম আজাদ,সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো,জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আজাদ খান, অ্যাডভোকেট জামিলুর রহমান খানসহ স্থানীয় বিএনপি ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতারা।

আওয়ামী লীগ গণতন্ত্রকে ভয় পায় মন্তব্য করে এ স্থায়ী কমিটির সদস্য বলেন, এই সরকারের সৎ সাহস নাই। সাহস থাকলে তারা পদত্যাগ করত। জনগণকে ক্ষমতা ফিরিয়ে দিত। তারা মুখে বলে বাংলাদেশে উন্নয়ন করেছে, তাহলে একটি সুষ্ঠু নির্বাচন হলে জনগণ তাদের  ভোট দেবে। তবে ভয় পায় কেন তারা? মূলত তারা ভয় পায় গণতন্ত্রকে অন্য কিছুতে তারা ভয় পায় না।

মঈন খান বলেন, বাংলাদেশ যে উদ্দেশ্যে তৈরি হয়ে ছিলো তা ব্যর্থ হয়ে গেছে। ১৯৭২-১৯৭৫ সালে ছিলো লিখিত বাকশাল আর এখন হলো তার চেয়ে বেশি। সংসদে ১১ মিনিটের ব্যবধানে গণতন্ত্রকে হত্যা করেছিলো। পৃথিবীর ইতিহাসে দেখেছি গণতন্ত্রকে হত্যা করে সামরিক সরকার আর বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করেছে একটি রাজনৈতিক দল তার নাম হল আওয়ামী লীগ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com