বিএনপি ছাড়া আ.লীগ জাতীয় নির্বাচন করতে পারবে না: নিতাই রায়

0

বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী বলেছেন, বিএনপি ছাড়া আওয়ামী লীগ সরকার জাতীয় নির্বাচন করতে পারবে না। তিনি বলেন, বিএনপি নির্বাচনের পক্ষে- আমরা নির্বাচনে যাব। কারণ আমরা বিপ্লবী পার্টি না। তবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সেই নির্বাচন হতে হবে।

রাষ্ট্র মেরামতের ২৭ দফা নিয়ে ঝিনাইদহ জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নিতাই রায় চৌধুরী এসব কথা বলেন।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় দলীয় কার্যালয়ে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদের সভাপতিত্বে ঝিনাইদহ-২ আসনের সাবেক এমপি মরহুম মসিউর রহমানসহ মৃত্যুবরণ করা সব নেতার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনার পরিচালনায় শুরুতেই প্রধান অতিথি (নিতাই রায় চৌধুরী) বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্র মেরামতের ২৭ দফা রূপরেখার বিস্তারিত তুলে ধরেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিতাই রায় সমালোচনা করে বলেন, ১০ দফা ও ২৭ দফা নিয়ে আওয়ামী লীগের নেতা-মন্ত্রীরা অনেক কথাই বলছেন। তারা এটা বুঝেছেন কিনা, সেই বিদ্যা, বুদ্ধি, যোগ্যতা আছে কিনা সেটাও আমাদের প্রশ্ন। রাষ্ট্রকাঠামো কী? স্টেট মেশিনারিটা কী? কাঠামো বলতে কী বুঝায়? আমরা কী বলতে চেয়েছি, আমার মনে হয় যে ওবায়দুল কাদেরসহ অন্য নেতার এ সম্পর্কে জ্ঞান নেই। তাদের একটাই ধারণা- আর তা হলো জোর করে ক্ষমতায় থাকতে হবে।

অপর এক প্রশ্নের জবাবে নিতাই রায় বলেন জিয়াউর রহমান মার্শাল ল দেননি। মার্শাল ল দিয়েছিলেন মোশতাক আহমেদ ও বিচারপতি সায়েম। শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সেই মার্শাল ল তুলে দিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন।

তিনি দাবি করেন, রাষ্ট্র মেরামতে ২৭ দফা বাস্তবায়নে গণআন্দোলন গড়ে তোলা হবে এবং সেই আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারকে হটানো হবে। বিজয় অর্জন করে গণতন্ত্রের জন্য আন্দোলনরত সব রাজনৈতিক দল নিয়ে গঠন করা হবে জাতীয় সরকার।

এ সময় বক্তব্য রাখেন- ঝিনাইদহ-১ আসনের সাবেক এমপি আব্দুল ওহাব, কেন্দ্রীয় নেতা বাবু জয়ন্ত কুমার কুণ্ডু, অ্যাডভোকেট এসএম মশিউর রহমান, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাসসহ ছাত্রদল যুবদল ও শ্রমিকদল নেতারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com