আওয়ামী লীগ সরকার চূড়ান্তভাবে ব্যর্থ: দুদু

0

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগ সরকার চূড়ান্তভাবে ব্যর্থ। মানুষের ভাত-কাপড় বা নিরাপত্তা কোনো কিছুই দিতে পারেনি তারা। এমনকি প্রায় ১৪ বছর আগে থেকে এ দেশের মানুষ ভোটের অধিকার হারিয়েছে। গণতন্ত্র নেই, স্বাধীনতা নেই, মানুষের মৌলিক অধিকার নেই। এমন কোনো নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নেই যেটির দাম তিন থেকে চারগুণ না বেড়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজেও স্বীকার করেছেন যে ভোট চোরদের মানুষ পছন্দ করে না। কোন উদ্দেশ্যে কেন এ কথা বলেছেন আমি জানি না। তবে এ জন্য তাকে ধন্যবাদ দেওয়া যায় যে, তিনি সত্যতা স্বীকার করেছেন।

শনিবার রাত ৮টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শহরতলির বেলগাছি গ্রামের শরিফুল ইসলাম রাজার পিতা খোশাল মণ্ডলের মৃত্যুতে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন শেষে শামসুজ্জামান দুদু সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেছেন, হাছান মাহমুদ সাহেব (তথ্যমন্ত্রী) রাজনীতির ইতিহাসটা খুব বেশি একটা ব্যাখ্যা করতে পারেন না। সাপের খোলস বদলের প্রসঙ্গে তিনি তার অপব্যাখ্যা করেছেন। প্রথমত বিএনপির এখন কোনো জোটে নেই। বিএনপি এককভাবে যুগপৎভাবে অন্যান্য দল ও জোটের সঙ্গে একই কর্মসূচির ভিত্তিতে তারা আন্দোলন করছেন। সাপের খোলস বদলের যে প্রসঙ্গ আছে আওয়ামী লীগে এক সময় ৮ দল ছিল। পরবর্তীতে ১০ দল হয়েছিল। এখন যেটাকে ১৪ দল বলা হচ্ছে। তারও আগে ছিল আওয়ামী লীগের নেতৃত্বে ১৫ দল। তাই সাপের খোলস বদলের প্রসঙ্গটা সম্ভবত বিএনপির ওপর না চাপিয়ে যদি নিজের দিকে তাকাতেন তাহলে এটা স্পষ্ট হতো। তিনি ইতিহাসের অপব্যাখ্যা করেছেন।

তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে শামসুজ্জামান দুদু বলেছেন, আমি মনে করি এ দেশে নির্বাচনের পরিবেশ নেই এবং এ সরকারের অধীনে আমরা নির্বাচন করব না আগেই বলেছি। এ নির্বাচন কমিশন হচ্ছে একদলীয়, প্রভাবমুক্ত নয়। আর কেয়ারটেকার ছাড়া এ দেশে কোনো ভালো নির্বাচন অতীতেও হয়নি, ভবিষ্যতে কেয়ারটেকার ছাড়া ভালো নির্বাচন হবে- এটা বিশ্বাস করার কোনো কারণ নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com