মেট্রোরেল প্রকল্পেও ব্যাপক অনিয়ম-দুর্নীতি হয়েছে, এই লুটপাটের জবাব একদিন দিতে হবে: প্রিন্স

0

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, মেগা প্রকল্পের নামে অতিরিক্ত খরচ দেখিয়ে সরকার জনগণের টাকা লুটপাট করে নিজেদের পকেট ভারী করছে। মেট্রোরেল প্রকল্পেও ব্যাপক অনিয়ম ও দুর্নীতি হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

প্রিন্স বলেন, সরকার যে খরচে মেট্রোরেল প্রকল্প বাস্তবায়ন করছে তা প্রতিবেশী ভারত, ভিয়েতনাম, পাকিস্তানসহ বিভিন্ন দেশের তুলনায় কয়েকগুণ বেশি। সরকারের দুর্নীতি ও কমিশন বাণিজ্যের কারণেই এমন ব্যয় দেখানো হচ্ছে। একই সঙ্গে এর ভাড়াও অনেক বেশি ধরা হয়েছে। কলকাতার চেয়েও কয়েকগুণ বেশি ভাড়া জনগণের কাছ থেকে আদায় করা হচ্ছে। সরকারকে এই লুটপাট ও দুর্নীতির জবাব একদিন দিতে হবে।

প্রিন্স  বলেন, ‘বন্দুকের মুখে জিম্মি করে ১৪ বছর ধরে জোর করে ক্ষমতায় থাকা বিনা ভোটের সরকার বুঝতে পেরেছে তাদের বিদায় ঘণ্টা বেজে গেছে। মামলা, হামলা গ্রেপ্তার করে কণ্ঠ রোধের মাধ্যমে ক্ষমতায় থাকার দিন ফুরিয়ে এসেছে।’

তিনি বলেন, স্বৈরাচারের অবসান ঘটিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া স্বৈরাচারের ধ্বংসস্তূপের উপর সংসদীয় পতাকা উড্ডীন করেছিলেন। দেশকে ইমাজিন টাইগারে রুপান্তরিত করেছিলেন। সে দেশকে ১৪ বছরে লুটপাট করে দুর্ভিক্ষের রাজ্যে পরিণত করেছে লুটেরা সরকার। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মানে দুর্নীতির মহোৎসব।

বিএনপির এই সাংগঠনিক সম্পাদক বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন মানে দফায় দফায় বাড়িয়ে দেশের অর্থনীতিকে পথে বসিয়ে দেওয়া। সরকার জনগণের জন্য উন্নয়ন করছে না, কথাকথিত উন্নয়নের নামে নিজেদের পকেট ভরছে এবং হাজার হাজার কোটি টাকা পাচার করছে। সেখানে সাধারণ জনগণের কোন উন্নয়ন নেই।

তিনি বলেন, জনগণ এর হিসাব একদিন নেবে। সারাদেশের জনগণ নিজেদের হাতের মুঠোয় প্রাণ নিয়ে রাজপথে নেমেছে। জনগণ কড়ায়গণ্ডায় হিসাব না বুঝে ঘরে ফিরবে না। এই পরিস্থিতি থেকে জনগণকে মুক্তি দিতে বিএনপির ১০ দফা মেনে নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানান প্রিন্স।

শুক্রবারের (৩০ ডিসেম্বর) গণমিছিল কর্মসূচি কেন্দ্র করে পুলিশ বিএনপির বেশকিছু নেতাকর্মীকে আটক করেছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানা ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com