গণমিছিল: নয়াপল্টনের জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

0

ঢাকায় বিএনপির গণমিছিলে অংশ নিতে দলটির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীদের নয়াপল্টন অভিমুখে আসতে দেখা গেছে। দুপুর ১২টা নাগাদ নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠেছে।

এদিন দুপুর আড়াইটায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে গণমিছিল বের করবে বিএনপি। মিছিলটি কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ, মৌচাক হয়ে মগবাজার গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে। গণমিছিল থেকেই আসতে পারে সরকার পতনের যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা।

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায়ে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো এবার যুগপৎ গণমিছিল কর্মসূচিতে মাঠে নামছে। গণমিছিল কর্মসূচি ঘিরে বড় শোডাউনের প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।

এদিকে একই দিন রাজধানীতে পৃথক গণমিছিল বের করছে অন্য বিরোধী রাজনৈতিক দলগুলোও। জানা গেছে, দুপুরের পর বিএনপি নয়াপল্টনে, ১২–দলীয় জোট বিজয়নগরে, গণতন্ত্র মঞ্চ জাতীয় প্রেসক্লাবের সামনে এবং এলডিপি পূর্ব পান্থপথ থেকে গণমিছিল বের করবে। এদিন জামায়াতে ইসলামীও পৃথক মিছিল বের করার কথা রয়েছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, দল নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে গত ২৪ ডিসেম্বর সারাদেশে গণমিছিল করেছে বিএনপি। তবে একই দিন ঢাকায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন থাকায় ঢাকায় এবং সিটি করপোরেশন নির্বাচনের কারণে রংপুর মহানগরের গণমিছিল কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com