মেট্রোরেল ৫১ কিলোমিটার, সময় নেই বলে তাড়াহুড়া করে ১০ কিলোমিটার উদ্বোধন: দুদু

0

বর্তমান সরকারকে ক্ষমতা থেকে চলে যেতে হবে উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, যে মেট্রোরেল হচ্ছে ৫১ কিলোমিটার। এই ৫১ কিলোমিটারের কাজ শেষ করার পর উদ্বোধন করবেন এটাই ছিল স্বাভাবিক, কিন্তু ১০-১১ কিলোমিটার হওয়ার পর উদ্বোধন করছেন। তাহলে কি আমরা বুঝে নেবো ৫১ কিলোমিটারের কাজ শেষ করার সময় প্রধানমন্ত্রীর নেই। এজন্য তাড়াহুড়া করে মেট্রোরেল উদ্বোধন করছেন?

বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে এসব কথা বলেন শামসুজ্জামান দুদু।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক আলমগীর হোসেন, বাংলাদেশ কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান তামান্না প্রমুখ।

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশের কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা সেদিন ১০ দফা উত্থাপন করেছি। সেই দাবিগুলো বাস্তবায়ন হলে রাষ্ট্র মেরামতের ২৭টি পয়েন্টের কথা বলেছি। সেগুলো বাস্তবায়ন করবো। আমরা ২৪ তারিখে প্রোগ্রাম করতে চেয়েছিলাম, কিন্তু আপনাদের অনুরোধে ৩০ তারিখ করেছি। এরই মধ্যে আপনারা নেতাকর্মীদের গ্রেফতার শুরু করেছেন। এভাবে ক্ষমতায় থাকতে পারবেন না। এটা মুক্তিযুদ্ধের জাতি।

শামসুজ্জামান দুদু আরও বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী খুব শক্তিশালী ছিল, তারা কিন্তু টিকতে পারেনি। যখন দেওয়ালে জনগণের পিঠ ঠেকে যায় তখন বিদ্রোহ করা ছাড়া কোনো উপায় থাকে না। একাত্তরের দিকে তাকালে পানির মতো পরিষ্কার হয়ে যাবে।

কৃষক দলের সাবেক এই আহ্বায়ক বলেন, ৩-৪ দিন পরে নতুন বছর আসছে, আমি নিশ্চিত নতুন বছর হবে নতুন সরকারের ‘বিজয় বার্তা’। আল্লাহ ছাড়া কোনো শক্তি নেই এই বিজয়কে কেউ বাধা দেয়।

বিশ্বের প্রায় প্রতিটি দেশ বর্তমান সরকারের বিপক্ষে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, আমেরিকা, ইউরোপীয় ইউনিয়ন সরকারের বিপক্ষে। কোনো দেশের রাষ্ট্রদূত কারও বাড়িতে গেলে অপমান অপদস্থ হতে হয়। এ কেমন দেশে বাস করছি আমরা।

সরকারের উদ্দেশ্যে দুদু বলেন, খালেদা জিয়াকে মুক্তি দেন, তারেক রহমানকে দেশে আনার ব্যবস্থা করেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসসহ রাজবন্দিদের মুক্তি দেন। যদি মুক্তি না দেন, আমরা জেল ভেঙে বের করে নিয়ে আসবো।

নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে তিনি আরও বলেন, ১০ ডিসেম্বরের সমাবেশের আগেপরে প্রায় ৪৫০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। আমরা তাদের মুক্তি দাবি করছি। সারাদেশের প্রায় এক লাখ বিএনপি নেতাকর্মীর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com