ঢাকায় বড় শোডাউনের প্রস্তুতি বিএনপির

0

গত ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশে এককভাবে বড় শোডাউনের পর এবার যুগপৎভাবে বিএনপিসহ সমমনা দলগুলো ঢাকায় বড় ধরনের শোডাউনের প্রস্তুতি নিচ্ছে।

জানা গেছে, ১০ ডিসেম্বরের সমাবেশ থেকে ঘোষিত দুই দিনের কর্মসূচির মধ্যে ২৪ ডিসেম্বর সারাদেশে গণমিছিল করার পর এবার ঢাকায় গণমিছিল করবে বিএনপি।

একই সঙ্গে এই কর্মসূচি জামায়াতসহ বিএনপি ঘরানার সব সরকারবিরোধী দল পালন করবে বলে জানা গেছে।

নিজ নিজ অবস্থান থেকে এই কর্মসূচি সফল করার ঘোষণাও দিয়েছেন তারা। ১০ দফা দাবিতে ওই দিন ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছে তারা। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ৩০ ডিসেম্বর ‘কালো দিবস’ হিসেবে গত কয়েক বছর ধরে পালন করে আসছে বিএনপি।   এবার ওই দিন গণমিছিল থাকায়, এ দিবসটি আলাদা গুরুত্ব বহন করছে বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

সব দলকে সঙ্গে নিয়ে যুগপৎ আন্দোলন গড়ে তুলে সরকারকে চাপে রেখে প্রধানত তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করতে চায় বিএনপি। যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচিতে আর মাত্র দুই দিন পরই ঢাকার রাজপথে দেখা যেতে পারে সরকারবিরোধীদের। নিজ নিজ দলের ব্যানারে এক এবং অভিন্ন দাবি নিয়ে মাঠে নামবেন বিএনপির সঙ্গে রাজনৈতিক সংলাপে ঐকমত্য প্রকাশ করা দলগুলো। মাঠে থাকার ঘোষণা দিয়েছে সদ্য বিলুপ্ত ২০ দলীয় জোটের অন্যতম বড় দল জামায়াতে ইসলামীও। সব দল মাঠে নামার প্রস্তুতি নেওয়ায় ৩০ ডিসেম্বর রাজধানীতে গণমিছিলকে কেন্দ্র করে বড় শোডাউনেরই ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিসহ ১০ দফা বাস্তবায়নে এ গণমিছিল কর্মসূচি পালন করবে বিএনপি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com