শিক্ষা সামগ্রী উপকরণের দাম বাড়ানোর সিদ্ধান্তে ছাত্রদলের প্রতিবাদ

0

শিক্ষা উপকরণের দাম বাড়ানোর সিদ্ধান্তে প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

রোববার সংগঠনটির দফতর সম্পাদক মো: জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, ‘সরকারের ব্যর্থতায় দেশে অর্থনৈতিক সঙ্কট যখন ক্রমশই ঘনীভূত হয়ে উঠছে, রিজার্ভের পরিমাণ আশঙ্কাজনকভাবে কমছে, ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়ন বাড়ছে, সরকারের নজরদারির অভাবে এবং তাদের সুবিধাভোগী সিন্ডিকেটের কারসাজিতে দ্রব্যমূল্য যখন অকারণেই আকাশচুম্বী তখন জনগণ এবং শিক্ষাথীদের জন্য কল্যাণমূলক নীতি গ্রহণের বদলে ভোগ্য পণ্যের পর এবার দাম বেড়েছে শিক্ষা উপকরণের।’

তারা বলেন, কিছু দিন পর শুরু হবে নতুন শিক্ষা বছর। এরই মধ্যে বৃদ্ধি পেয়েছে নিউজ প্রিন্টসহ সাদা কাগজের দাম, খাতা, কলম, রাবার, পেন্সিল, জ্যামিতি বক্স, সাধারণ ক্যালকুলেটর, সায়েন্টিফিক ক্যালকুলেটর, জিপার ফাইলসহ বিভিন্ন শিক্ষা উপকরণের। এসব উপকরণ ও শিক্ষা সামগ্রী দাম ৩০ থেকে ৪০ শতাংশ বাড়ানো হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, ‘একটি জনবিচ্ছিন্ন, মধ্যরাতের ভোট ডাকাতির সরকারের জন্য এটি হয়তো অস্বাভাবিক কিছু নয়। তাই গণবিরোধী এসব সিদ্ধান্তকে প্রতিরোধ করা এবং রুখে দেয়া সচেতন জনগণ এবং শিক্ষার্থীদের আবশ্যিক দায়িত্ব’।

নেতৃবৃন্দ এ ধরনের হঠকারী ও গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে শিক্ষা উপকরণের দাম সহনীয় পর্যায়ে রাখার আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com