জনগণ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না, ফয়সালা হবে রাজপথে: ড.মোশাররফ

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের মানুষের রায় হচ্ছে তারা এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। তাই আমাদের ১০ দফা দাবি পূরণ করতে হবে। এই স্বৈরাচারী সরকার আপসে তা মেনে নেবে না। তাই আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ‘ফয়সালা হবে রাজপথে।’

গতকাল শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায়ে চট্টগ্রাম নগরের ওয়াসা মোড়ে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত গণমিছিলের পূর্ববর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বীর চট্টলার মানুষ ফয়সালা রাজপথে করার জন্য প্রস্তুত। এই কর্মসূচিকে অনুসরণ করে সারা বাংলাদেশে জনগণ রাস্তায় নেমে পড়বে। তারা এই সরকারকে বিদায় করে দিয়ে রাস্তা থেকে ফিরে যাবে। এভাবে সরকারকে ক্ষমতা ছেড়ে দিয়ে এবং সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের গঠনে বাধ্য করতে হবে। এই আন্দোলনের সূচনা হচ্ছে গণমিছিল। এই সরকারের হাত থেকে দেশেকে রক্ষা করতে না পারলে দেশের অবস্থা আরও খারাপ হয়ে যাবে। তাই দেশ ও জনগণকে রক্ষা করতে হলে, এই সরকারকে বিদায় করতে হবে।

ড. মোশাররফ বলেন, এই সরকার জনগণের সরকার নয়। তারা জনগণের ভোট দিয়ে নির্বাচিত নয়। তাই এই সরকারের দেশের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। সেজন্য সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে দেশের গণতন্ত্র, অর্থনীতি ও বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।

তিনি আরও বলেন, এই সরকার চাঁদাবাজি, দুর্নীতি, টেন্ডারবাজি এবং টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। আজকে অর্থনীতির এমন অবস্থা হয়েছে যে, আমদানিকারকরা এলসি খুলতে পারে না। তার জন্য বাংলাদেশে দুর্ভিক্ষের অবস্থা সৃষ্টি হয়েছে। এখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে গরিব মানুষ না খেয়ে থাকছে এবং মধ্যবিত্ত মানুষ আরও গরিব হয়ে গেছে। আগে যেখানে দারিদ্রের সীমা ২০ শতাংশের নিচে ছিল, এই সরকারের দুর্নীতির কারণে সেই দারিদ্রের সীমা ৪০ শতাংশে উঠে গেছে। এছাড়া সরকার গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য বিচার বিভাগকে দলীয়করণ করে ধ্বংস করে দিয়েছে।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, কিছু দিনের মধ্যে বিএনপি একটা হুইসেল দেবে। সেই হুইসেল হবে সরকার পতনের হুইসেল। তখন লাখ লাখ জনতাকে রাজপথ দখল করতে হবে। ওবায়দুল কাদের বলে- ‘নির্বাচন নাকি করতে দেবে না।’ আমরা নির্বাচন করব, সেই নির্বাচনে জয়ী হব। সেই ভয়ে আজকে সরকারের হৃদয়ে কম্পন শুরু হয়ে গেছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক ও কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com