বাগেরহাটে বিএনপি-জামায়াতের ২১ নেতাকর্মী গ্রেফতার

0

বাগেরহাটে বিএনপি-জামায়াতের অন্তত ২১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে কাটাখালী মোড়সহ বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বিএনপির কেন্দ্র ঘোষিত গণমিছিল বানচাল করতে এসব নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির নেতারা।

জানা গেছে, শনিবার সকালে কাটাখালী মোড় এলাকায় গণমিছিল করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। মিছিলে জেলা জামায়াতের আমির মাওলানা রেজাউল করিম, নায়েবে আমির অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক শেখ মো. ইউনুসসহ সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম আরও বলেন, সারা দেশে বিএনপির গণমিছিলে কর্মসূচি ছিল। কিন্তু সকাল থেকে আমাদের অফিস পুলিশ ঘেরাও করে রেখেছে। আমাদের কোনো নেতাকর্মীরা ভেতরে ঢুকতেই পারেনি। সেখানে মিছিল করার প্রস্তুতি নিলে পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে। যাকে পাচ্ছে তাকে গ্রেফতারের তাৎপরতা চালাচ্ছে। এই পরিস্থিতিতে আমরা মিছিল করতে পারেনি।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম বলেন, কেন্দ্র ঘোষিত গণমিছিলের সব আয়োজন করা হয়েছিল বাগেরহাটে। সকাল সাড়ে ৯টার দিকে যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা এসে আমাদের অফিসের দরজা, জানালা ভাঙচুর করেছে। অফিস তালাবদ্ধ থাকায়, দেওয়াল টপকিয়ে ভেতরে প্রবেশ করে তারা হামলা-ভাঙচুর করে। এছাড়া গেল দুই-তিনদিন ধরে আমাদের বিভিন্ন নেতাকর্মীদের বাড়ি হামলা ও ভাঙচুর হচ্ছে। পুলিশ আমাদের নেতাকর্মীদেরও গ্রেফতার করেছে। যে কারণে আমরা কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে পারিনি।

বাগরেহাট জেলা জামায়াতের আমীর মাওলানা রেজাউল করীম বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি থেকে ফেরার পথে বিভিন্ন স্থান থেকে পুলিশ আমাদের ১৮ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। আমরা গ্রেফতার নেতাকর্মীদের নিশর্ত মুক্তি চাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com