আওয়ামী লীগের উৎখাত ছাড়া দেশে জনগণের শাসন কায়েম হবে না: সেলিমা রহমান

0

আওয়ামী লীগের উৎখাত ছাড়া দেশে জনগণের শাসন কায়েম হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

শুক্রবার (২৩ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলটির সব নেতার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আলোচনা সভাটির আয়োজন করে ঢাকাস্থ বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী কেন্দ্রীয় ফোরাম।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সেলিমা রহমান বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের চেষ্টা করে। এটি করতে গিয়ে তারা পুরো রাষ্ট্র কাঠামোই ধ্বংস করে ফেলেছে। তাদের উৎখাত ছাড়া দেশে জনগণের শাসন কায়েম হবে না।

গণতন্ত্রকে সমুন্নত রাখার জন্য যতগুলো প্রতিষ্ঠান রয়েছে সবগুলোকে আওয়ামী লীগ ধ্বংস করেছে উল্লেখ করে তিনি বলেন, যতবারই তারা ক্ষমতায় এসেছেন, ততবারই কর্তৃত্ববাদী শাসন কায়েমের চেষ্টা করেছেন। নিজেদের অপশাসন টিকিয়ে রাখতে জনবিচ্ছিন্ন এ সরকার সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করছেন।

দেশে বড় বড় প্রকল্পের নামে লুটের মহোৎসব চলছে উল্লেখ করে সেলিমা রহমান বলেন, দেশে বেকারত্ব বেড়েছে। শিক্ষিত যুবকরা কাজের জন্য রাস্তায় রাস্তায় ঘুরছেন। অথচ দুর্নীতিগ্রস্ত সরকারের লোকজন দেশের টাকা বাইরে পাচার করছেন। জ্বালানী, নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ সব কিছুর মূল্যবৃদ্ধির পেছনে এ সরকারের সুবিধাভোগীরা জড়িত।

বিএনপি নেতাদের ত্যাগের কথা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে উল্লেখ করে সেলিমা রহমান আরও বলেন, স্বৈরাচারের বিরুদ্ধে বিএনপির তৃণমূল থেকে উচ্চ পর্যায় পর্যন্ত নেতাকর্মীরা যে লড়াই চালিয়ে যাচ্ছেন, তাতে আমরা গর্বিত। আমাদের নেতাকর্মীরা জেলে অবর্ণনীয় অত্যাচার সহ্য করছেন। আমাদের সিনিয়র নেতাদের ডিভিশন দেওয়া হচ্ছে না। এমন প্রতিবন্ধকতার মধ্যেও যারা সংগ্রাম চালিয়ে যাচ্ছেন, তাদের ত্যাগ-তিতিক্ষার কথা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com